সর্বশেষ
মঙ্গলবার ২৩শে আষাঢ় ১৪২৭ | ০৭ জুলাই ২০২০

আইফোনের সাথে আসছে অ্যাপল ওয়াচ ২!

মঙ্গলবার, আগস্ট ৩০, ২০১৬

1633015450_1472494666.jpg
বিডিলাইভ ডেস্ক :
অল্প কিছুদিনের মধ্যেই পর্দা উঠতে যাচ্ছে টেক জায়ান্ট অ্যাপলের পণ্য উন্মোচন অনুষ্ঠানের। অ্যাপল পণ্যের বেশ কিছু নতুন সংস্করণ উন্মোচন করা হতে পারে এই অনুষ্ঠানে। আগামী ৭ সেপ্টেম্বর ইভেন্টটি অনুষ্ঠিত হবে বলে শোনা যাচ্ছে।

এই ইভেন্টকে ঘিরে ইতোমধ্যেই নানা ধরনের গুজব শোনা গিয়েছে। ইভেন্টের বড় আকর্ষণ নতুন আইফোনের পাশাপাশি নতুন অ্যাপল ওয়াচ নিয়েও চলছে নানা জল্পনা কল্পনা।

অ্যাপল ওয়াচ ২ এর ঘোষণা দেওয়া হতে পারে এই ইভেন্টে। বাহ্যিক দিক থেকে এতে খুব বেশি পরিবর্তন আনা হবে না বলে ইতোমধ্যেই শোনা গেছে।

অ্যাপল ওয়াচ ২-তে বড় পরিবর্তন যেটি আশা করা হচ্ছে সেটি হলো এর দীর্ঘস্থায়ী ব্যাটারি। বর্তমানে ৩৮ মিলিমিটার এবং ৪২ মিলিমিটার মাপের পাওয়া যাচ্ছে অ্যাপল ওয়াচ। ধারণা করা হচ্ছে নতুন অ্যাপল ওয়াচও এই দু'টি মাপেই উন্মোচন করা হবে। এক্ষেত্রে ৪২ মিলিমিটার অ্যাপল ওয়াচে ৩৩৪ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে, যেটি আগের ব্যাটারির চেয়ে ৩৫.৭ শতাংশ বেশি। বর্তমানে অ্যাপল ওয়াচে ২৪৬ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়ে থাকে বলে জানিয়েছে অ্যাপল বিষয়ক সংবাদের সাইট ম্যাকরিউমারস।

অ্যাপল ওয়াচের নতুন সংস্করণ এবং নতুন আইফোনের পাশাপাশি নতুন ম্যাকবুকে বড় পরিবর্তন আনার বিষয়ে জোর গুঞ্জন শোনা যাচ্ছে। এ বছরের জুনে ডাব্লিউডাব্লিউডিসি ইভেন্টে আইওএস ১০, ম্যাকওএস সিয়েরা, টিভিওএস এবং ওয়াচএস ৩ এর ঘোষণা দেয় অ্যাপল। সেপ্টেম্বর ইভেন্টে এই সফটওয়্যারগুলো অফিসিয়ালি উন্মোচন করার সম্ভাবনা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।
 

ঢাকা, মঙ্গলবার, আগস্ট ৩০, ২০১৬ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি ১২৫৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন