সর্বশেষ
রবিবার ৩০শে শ্রাবণ ১৪২৯ | ১৪ আগস্ট ২০২২

এবার স্মার্ট রেফ্রিজারেটর বানাবে মাইক্রোসফট

রবিবার, সেপ্টেম্বর ৪, ২০১৬

1853114790_1472992238.jpg
বিডিলাইভ ডেস্ক :
নতুন স্মার্ট রেফ্রিজারেটর তৈরি করতে যাচ্ছে মাইক্রোসফট। নতুন এই স্মার্ট রেফ্রিজারেটর বুদ্ধিমান খাদ্য ব্যবস্থাপনার মাধ্যমে কেনাকাটা এবং খাদ্য পরিকল্পনা করতে সাহায্য করবে।

স্মার্ট ফ্রিজার তৈরির লক্ষ্যে লিভেরের সঙ্গে খুব শিগগিরই চুক্তি করতে যাচ্ছে মার্কিন সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটি, জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্দো এশিয়ান নিউজ সার্ভিস (আইএএনএস)।

লিভের গৃহস্থালির যন্ত্রপাতির ডিজিটাল উদ্যোগের অংশ হিসেবে, প্রতিষ্ঠান দুইটি 'স্মার্ট ডিভাইস বক্স' নামে একটি যোগাযোগের মডিউল তৈরি করবে, যেটি ফ্রিজার এবং রেফ্রিজারেটরের মধ্যে ইন্টারনেটের মাধ্যমে সংযুক্ত থাকবে, বলেন মাইক্রোফটের প্রিন্সিপাল ডেটা সায়েন্টিস্ট ম্যানেজার টিজে হ্যাজেন।

এ ক্ষেত্রে ডিভাইসটি মাইক্রোসফটের এইআই অ্যাসিসটেন্ট কর্টানার মতো যন্ত্র শিক্ষা প্রযুক্তি ব্যবহার করবে বলে জানানো হয়। এই প্রযুক্তির মাধ্যমে ডিভাইসটি যে কোনো সময় আপগ্রেড করা যাবে বলে জানানো হয়।

এই রেফ্রিজারেটরে মজুদকৃত পণ্য ক্যামেরা এবং বস্তু শনাক্তকরণ প্রযুক্তি দ্বারা পর্যালোচনা করা হবে। এটি বিভিন্ন পণ্যের ছবি তুলতে এবং সেগুলো শনাক্ত করতে সক্ষম হবে বলেও জানানো হয়।

স্মার্ট ডিভাইস বক্স ভয়েস মডিউলের মাধ্যমে কেনাকাটার তালিকায় প্রয়োজনীয় পণ্য যোগ করা হবে। গ্রাহক সেগুলো আইওএস, অ্যান্ড্রয়েড অথবা উইন্ডোজ ডিভাইস থেকে সেগুলো দেখতে পারবেন বলে জানানো হয়।

ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ৪, ২০১৬ (বিডিলাইভ২৪) // এই লেখাটি ২৩৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন