সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

জার্মানি, মিশর ও পর্তুগালে নতুন রাষ্ট্রদূত

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬

845881601_1474973538.jpg
বিডিলাইভ রিপোর্ট :
মিশর, জার্মানি ও পর্তুগালে নতুন রাষ্ট্রদূত নিয়োগ দিয়েছে সরকার।

তাদের মধ্যে জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আলী সরকারকে মিশরের রাষ্ট্রদূত, পর্তুগালের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদকে জার্মানির রাষ্ট্রদূত এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দূরপ্রাচ্য ও প্রশান্ত মহাসাগর অনুবিভাগ) মো. রুহুল আলম সিদ্দিককে পর্তুগালে রাষ্ট্রদূত পদে নিয়োগ দেয়া হয়েছে। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় পৃথক পৃথক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

জার্মানিতে নিযুক্ত নতুন রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা। এর আগে তিনি সুইডেন, নেপাল ও ভুটানে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া কূটনীতিক হিসেবে তিনি ওয়াশিংটন, রোম, কুয়ালালামপুর ও কায়রোতে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে কাজ করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইমতিয়াজ আহমেদ ভূতত্ত্বে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

মিশরে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মোহাম্মদ আলী সরকার বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা। জার্মানির আগে তিনি নেদারল্যান্ডসে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন। কূটনীতিক হিসেবে তিনি নিউইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশন ছাড়াও ব্রাসেলস মিশনে কাজ করেছেন।

পর্তুগালে নিযুক্ত নতুন রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১১তম ব্যাচের কর্মকর্তা। তিনি বাংলাদেশের দিল্লি, বার্লিন, সিঙ্গাপুর সিটি ও করাচি মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬ (বিডিলাইভ২৪) // আর কে এই লেখাটি ৫৮৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন