সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

সাংবাদিক মোহাম্মদ আওলাদ হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

রবিবার, অক্টোবর ২, ২০১৬

1685026949_1475401656.jpg
বিনোদন রিপোর্ট :
বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিকতার অন্যতম পথিকৃত সাংবাদিক মোহাম্মদ আওলাদ হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। গত বছরের এই দিনে চলচ্চিত্র সাংবাদিকতার অন্যতম পথিকৃত এই মানুষটি ৪৯ বছর বয়সে মস্তিষ্কে রক্তক্ষরণে ঝিগাতলার নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুর আগ পর্যন্ত মোহাম্মদ আওলাদ হোসেন দৈনিক মানব জমিন পত্রিকার বিনোদন বিভাগের জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ রোববার বাদ আসর এফডিসির কেন্দ্রীয় মসজিদে এক মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া আগামী ৫ অক্টোবর তার অনুজ স্নেহভাজন সহকর্মী এবং বিনোদন সাংবাদিকরা বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থাতে (বিএফডিসি) এক মিলাদ মাহফিল ও স্মরণসভার আয়োজন করেছেন। মরহুম আওলাদ হোসেনের পরিবারের পক্ষ থেকে তার রুহের মাগফিরাত কামনায় দোয়া করার জন্য সবার কাছে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, আওলাদ হোসেন ২০ বছরের বেশি সময় ধরে বিনোদন সাংবাদিকতার সঙ্গে জড়িত ছিলেন। বিশেষ করে চলচ্চিত্র সাংবাদিকতায় তিনি কিংবদন্তিতূল্য। অনেকে তাকে ঢাকাই চলচ্চিত্রের আর্কাইভও বলে থাকেন। তিনি কয়েকটি ম্যাগাজিন এবং দৈনিক পত্রিকায় সুনামের সঙ্গে তার দায়িত্ব পালন করেছেন।
১৯৬৬ সালের ১৯ আগস্ট ঢাকার ইসলামপুরের নিজ বাড়িতে জন্মগ্রহণ করা মোহাম্মদ আওলাদ হোসেন ছিলেন তার পরিবারের চতুর্থ সন্তান। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে ১৯৮৭ সালে অনার্স এবং ১৯৯০ সালে মাস্টার্স পাস করেন তিনি। তার দুই সন্তান শাহবাজ হোসেন মুন ও অপরাজিতা হোসেন মীম দুজনই পড়ছেন মেডিকেল কলেজে।

১৯৮৭ সালে সাপ্তাহিক ছায়াছন্দে সহসম্পাদক পদে যোগদানের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন মোহাম্মদ আওলাদ হোসেন। ২০০৪ সাল থেকে দৈনিক মানবজমিন পত্রিকায় সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন। দৈনিক ইনকিলাব, দৈনিক দিনকাল, দৈনিক যুগান্তর, সাপ্তাহিক চিত্রবাংলা, সাপ্তাহিক মনোরমা, সাপ্তাহিক বর্তমান দিনকাল, সাপ্তাহিক চিত্রালী, পাক্ষিক প্রিয়জন, পাক্ষিক বিনোদন বিচিত্রা, চ্যানেল আইয়ের পাক্ষিক আনন্দ আলো, পাক্ষিক আনন্দ ভুবনসহ অনেক পত্রিকাতেই কলাম লিখেছেন তিনি।

ঢাকা, রবিবার, অক্টোবর ২, ২০১৬ (বিডিলাইভ২৪) // এই লেখাটি ৫১৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন