সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

রূপচর্চায় গ্রিন টি’র দারুণ ৪টি ফেসপ্যাক

বৃহস্পতিবার, অক্টোবর ১৩, ২০১৬

1598719525_1476348824.jpg
বিডিলাইভ ডেস্ক :
অনেকেই নিয়মিত গ্রিন টি পান করেন। ডায়াবেটিস নিয়ন্ত্রণ, হার্ট অ্যাটাক রোধ, ক্যান্সার প্রতিরোধসহ নানা রোগ প্রতিরোধ করে থাকে এক কাপ গ্রিন টি বা সবুজ চা। স্বাস্থ্য উপকারিতা ছাড়াও ত্বকের যত্নেও সবুজ চা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এতে বিপুল পরিমাণ অ্যান্টি-অক্সিডেন্ট আছে, যা ত্বকের বয়সের ছাপ পড়া প্রতিরোধ করে।

১। লেবুর রস, চালের গুঁড়ো এবং গ্রিন টিয়ের প্যাক
এক কাপ সবুজ চা তৈরি করে নিন। এরসাথে এক চামচ চালের গুঁড়ো মেশান। চালের গুঁড়ো এবং সবুজ চা ভাল করে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এরপর এতে লেবুর রস মেশান। আপনি চাইলে এর সাথে এক চা চামচ মধু মেশাতে পারেন। এটি মুখে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি তৈলাক্ত ত্বকের জন্য বেশ উপকারি।

২। গ্রিন টি এবং মধুর ফেস প্যাক
একটি গ্রিন টি টি-ব্যাগ, দুই চা চামচ মধু একসাথে ভাল করে মেশান। সারা মুখে ভালভাবে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে হালকা কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি একটি অ্যান্টিঅক্সিডেন্টপূর্ণ প্যাক, যা ত্বকের বলিরেখা দূর করে, ব্রণের কালো দাগ দূর করে এবং ব্ল্যাক হেডেস দূর করে ত্বকের উজ্জলতা বৃদ্ধি করে।

৩। গ্রিন টি, টক দই, লেবুর রসের প্যাক
আধা চা চামচ গ্রিন টি, এক  চা চামচ টকদই, এক চা চামচ লেবুর রস ভাল ভাবে মিশিয়ে প্যাক তৈরি করুন। প্যাকটি মুখে লাগিয়ে ১৫/২০ মিনিট অপেক্ষা করুন। তারপর ঠান্ডা পানি দিয়ে খুব ধুয়ে ফেলুন। সেনসেটিভ ব্রণ প্রবণ ত্বকের জন্য প্যাকটি অনেক উপকারী।  

৪। গ্রিন টি এবং চিনির প্যাক
চার পাঁচ টেবিল চামচ গ্রিন টি দুই-তিন চা চামচ চিনি একসাথে মেশান। প্যাকটি ঘন করার জন্য মধু বা এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিতে পারেন। এরপর হাতের কনুই, পা, মুখে যে কোন জায়গায় স্ক্রাব হিসাবে ব্যবহার করতে পারেন। এটি খুব ভাল প্রাকৃতিক বডি স্ক্রাব হিসেবে কাজ করে। এই প্যাকটি শুষ্ক এবং স্বাভাবিক ত্বকের জন্য উপযোগী।

ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ১৩, ২০১৬ (বিডিলাইভ২৪) // টি এ এই লেখাটি ২১৬৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন