সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

ব্রণের কালো দাগ দূর করতে ৩ পাতার প্যাক

মঙ্গলবার, অক্টোবর ১৮, ২০১৬

1574867669_1476780990.jpg
বিডিলাইভ ডেস্ক :
নিখুঁত মসৃন ত্বক মুখের সৌন্দর্যকে কয়েক গুণ বাড়িয়ে তোলে। কিন্তু মুখে বিভিন্ন সমস্যাজনিত কারণে ব্রণ হয় আবার দূর হয়ে যায়। তবে অনেক সময় এর দাগ ত্বক থেকে সহজে যেতে চায় না। ব্ল্যাকহেডসের কারণেও ত্বকে ছোট কালো ছোপ ছোপ দাগ পড়ে যায়। এ ছাড়া রোদে পোড়া কালচে দাগ তো রয়েছে। ত্বকের সব ধরনের দাগ দূর করতে তিনটি ভষজ পাতা খুবই কার্যকরী। তিনটি পাতার সাহােয্য তৈরি প্যাক ত্বকের দাগ দূর করতে খুবই সহায়ক।

প্যাকটি তৈরি করবেন যেভাবে:
তুলসি পাতা তিনটি, নিমপাতা দুটি, পুদিনা পাতা দুটি, একটি লেবুর রস, হলুদের গুঁড়ো এক চা চামচ। তুলসি ও নিমপাতায় অ্যান্টিফাঙ্গাল ও অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান রয়েছে, যা ত্বকের কালো ছোপ ছোপ দাগ ও ব্রণের দাগ দূর করে।

এছাড়া রোদে পোড়া দাগও দূর করতে সাহায্য করে। পুদিনা পাতা ত্বককে ঠান্ডা রাখে এবং ত্বকের জ্বালাপোড়া দূর করে।

আর লেবুর রস ত্বকে প্রাকৃতিক ব্লিচের কাজ করে যা ত্বকের সব ধরনের দাগ দূর করতে কার্যকর। অন্যদিকে হলুদের গুঁড়োর অ্যান্টিফাঙ্গাস উপাদান রয়েছে যা ব্রণের জীবাণু ধ্বংস করে এবং ত্বক উজ্জ্বল করে।

যেভাবে ব্যবহার করবেন:
প্রথমে লেবুর রসের সঙ্গে তুলসি পাতা, পুদিনা পাতা ও নিমপাতা দিয়ে ভালো করে ব্লেন্ড করুন। এর সঙ্গে হলুদের গুঁড়ো মেশান। এরপর একটি ব্রাশ দিয়ে এই প্যাক পুরো মুখে লাগিয়ে ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে সপ্তাহে অন্তত একদিন ত্বকে এই প্যাক ব্যবহার করুন।

ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ১৮, ২০১৬ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২৬২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন