সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

'শিলং' ভ্রমণে যেতে পারেন যেসব স্থানে (ছবিসহ)

বুধবার, অক্টোবর ১৯, ২০১৬

2088625395_1476886009.jpg
বিডিলাইভ রিপোর্ট :
কলকাতা বা দেশের অন্যপ্রান্ত থেকে ট্রেনে গেলে আপনাকে গুয়াহাটি নেমে গাড়িতে অথবা বাসে শিলং যেতে হবে। বিমানে গুয়াহাটি গিয়েও একইভাবে গাড়ি বা বাসে শিলং যাওয়া যায়। গুয়াহাটি থেকে গাড়িতে শিলং যেতে আড়াই থেকে তিন ঘণ্টা সময় লাগে।

শিলংয়ে প্রচুর হোটেল রয়েছে। তার মধ্যে বাঙালি হোটেলও অনেক আছে। শিলংয়ে গিয়ে আপনি যেসব জায়গায় যেতে পারেন।  
Image result for এলিফ্যান্ট ফলস
১. এলিফ্যান্ট ফলস:
শিলং থেকে মাত্র বারো কিলোমিটার দূরে এই জলপ্রপাত রয়েছে। জলপ্রপাতের সামনে একটি হাতির মতো দেখতে পাথরকে দেখে এই জলপ্রপাতটির নাম এলিফ্যান্ট ফলস রেখেছিল ব্রিটিশরা।
Image result for শিলং পিক
২. শিলং পিক:
সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় দু’হাজার ফুট উচ্চতায় অবস্থিত এই পয়েন্ট থেকে গোটা শিলং শহরের অসাধারণ ভিউ পাওয়া যায়। আকাশে মেঘ না থাকলে এখানে দাঁড়িয়েই হিমালয় পর্বতমালা এবং বাংলাদেশের একাংশকেও দেখা যায় শিলং পিক থেকে।
Image result for পুলিশ বাজার
৩. পুলিশ বাজার:
দার্জিলিংয়ে যেমন ম্যাল, শিলংয়ে তেমন পুলিশ বাজার। শহরের ব্যস্ততম এলাকা, ভিড়ও ভালোই হয়। কেনাকাটা করুন বা না করুন, শিলং গেলে পুলিশ বাজারে অবশ্যই যান। শহরের অধিকাংশ হোটেলও এই এলাকায়।
Image result for উমিয়াম লেক
৪. উমিয়াম লেক:
শিলং শহরের উত্তরে ১৫ কিমি দূরে অবস্থিত এই লেকটি। পাহাড়ে ঘেরা এই লেকটিতে বোটিংয়ের সুযোগও রয়েছে।

খাবার-দাবার:
শিলংয়ে একাধিক নামকরা রেস্তোরাঁ রয়েছে। খাবারের দামও মধ্যবিত্তের নাগালের মধ্যে। উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন খাবারের স্বাদ শিলংয়ে গিয়ে নিতে ভুল করবেন না। এর মধ্যে নিরামিষ, আমিষ সবরকমই পাবেন। ট্রাটোরিয়ার মতো ছোট ছোট রেস্তোরাঁয় হাল্কা ঠান্ডায় ধোঁয়া ওঠা খাবার চেখে দেখার মজাই আলাদা।


ঢাকা, বুধবার, অক্টোবর ১৯, ২০১৬ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২০৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন