সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

যেভাবে বুঝবেন আপনার সঙ্গী বিশ্বস্ত!

মঙ্গলবার, অক্টোবর ২৫, ২০১৬

846387839_1477381029.jpg
বিডিলাইভ ডেস্ক :
পৃথিবীতে যেকোনো সম্পর্ক বিশ্বাসের উপর টিকে থাকে। বিশ্বাস দ্বারাই সম্পর্কের গভীরতা বৃদ্ধি পায়। বিশেষ করে স্বামী-স্ত্রীর সম্পর্ক বা প্রেমিক-প্রেমিকার সম্পর্কে বিশ্বাস খুবই গুরুত্বপূর্ণ।  কিন্তু অনেক সময় সঙ্গীর ওপর নানা কারণে সন্দেহ তৈরি হয়, যা সম্পর্কের ওপর নেতিবাচক প্রভাব ফেলে। এমনকি সম্পর্কে ফাটল ধরায়।

তবে সন্দেহ না করে আপনি বুঝতে সম্পর্কে আপনার সঙ্গী কতোটা বিশ্বস্ত। এক্ষেত্রে রিডার্স ডাইজেস্টের কিছু লক্ষণ প্রকাশ করা হয়েছে, যা দেখে আপনি সহজেই বুঝবেন, আপনার সঙ্গী ঠিক কতোটা বিশ্বস্ত।

ভুল স্বীকার করা :
ভুল-ত্রুটি নিয়েই মানুষ। তাই সঙ্গী যদি কোনো ভুল অকপটে স্বীকার করেন, তাহলে বুঝবেন সঙ্গী বিশ্বস্ত। এক্ষেত্রে তাকে দোষারোপ করা চলবে না। কেননা, চাইলেই ভুলটি তিনি গোপন রাখতে পারতেন কিংবা অস্বীকার করতে পারতেন।

কাজের বেশি আপনাকে প্রাধান্য দেয়া :
কর্মব্যস্ততাপূর্ণ জীবনে সঙ্গীর সঙ্গে সময় কাটানো সর্বদা সম্ভব নয়। কিন্তু তিনি যদি আপনার ফোন কিংবা বার্তার উত্তর দ্রুত দেন, তাহলে বুঝবেন তিনি আপনাকে অনেক প্রাধান্য দেন।

কথা না লুকিয়ে প্রকাশ করা :
আপনার সঙ্গী সারাদিন কী করেছে, কার সঙ্গে সময় কাটিয়েছে এর সবটাই যদি আপনার সঙ্গে আলোচনা করেন। এছাড়াও সে চাকরি করলে অফসের সারাদিনের কর্মকাণ্ড আপনার কাছে বর্ণনা করলে বুঝবেন সঙ্গীর মনোভাব আপনার প্রতি ইতিবাচক।

প্রশ্নের ধরন বুঝুন :
কোনো কারণে অফিস থেকে কিংবা কোনো পার্টি থেকে বাসায় ফিরতে দেরি হলে সঙ্গী কেমন আচরণ করে, তা খেয়াল করুন। সত্যিকারের ভালোবাসা ও বিশ্বাস থাকলে সে স্বাভাবিকভাবেই কারণ জানতে চাইবে।

স্বাভাবিকভাবে কথা বলা :
একজন মিথ্যাবাদী কিংবা প্রতারক সঙ্গী কখনো চোখের দিকে তাকিয়ে কথা বলার সাহস পান না।  কিন্তু সৎ ও বিশ্বস্ত সঙ্গী সব সময় চোখে চোখ রেখে সহজেই কথা বলতে পারবেন।

ফোন বা ব্যক্তিগত জিনিস ধরতে দেয়া :
গাড়ি চালানোর সময় কিংবা একসঙ্গে থাকার সময়ে যখন দেখবেন, তার ফোন আপনাকে বিনা দ্বিধায় ব্যবহার করতে দিচ্ছেন, তখন বুঝবেন আপনার কাছে লুকানোর মতো তার কিছুই নেই।

ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২৫, ২০১৬ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২৯৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন