সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

টেনিস র‌্যাঙ্কিং থেকে সরানো হলো শারাপোভার নাম

বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০১৬

1028980800_1477567797.jpg
বিডিলাইভ ডেস্ক :
আন্তর্জাতিক টেনিস অঙ্গন থেকে নিষিদ্ধ রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভার নাম এখন উইমেন্স টেনিস এসোসিয়েশন (ডব্লিউটিএ) সিঙ্গেলস র‌্যাঙ্কিংয় থেকে সরিয়ে ফেলা হয়েছে।

ডব্লিউটিএ ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

গত সপ্তাহে ২৯ বছর বয়সী শারাপোভার র‌্যাঙ্কিং ছিল ৯৩তম। এন্টি-ডোপিং আইন ভঙ্গ করার অপরাধে দুই বছরের জন্য এই রুশ তারকাকে সব ধরনের টেনিস থেকে নিষিদ্ধ করা হয়েছে। তবে পরবর্তীতে আপীলের প্রেক্ষিতে সুইস ভিত্তিক সর্বোচ্চ ক্রীড়া আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস শাস্তির মেয়াদ কমিয়ে গত অক্টোবর মাসে ১৫ মাসে নামিয়ে নিয়ে আসে।

এর ফলে আগামী বছরের ২৬ এপ্রিল সাবেক এই শীর্ষ তারকা আনুষ্ঠানিক ভাবে টেনিস কোর্টে ফিরতে পারবেন। বহিষ্কারাদেশের কারণে ২০১২ লন্ডন অলিম্পিকের রৌপ্য পদক বিজয়ী ২০১৬ রিও গেমসে অংশ নিতে পারেননি।

তবে আগামী ডিসেম্বরে মাদ্রিদে ফ্রেঞ্চ ওপেনর বিজয়ী স্প্যানিশ তারকা গারবিন মুগুরুজার বিপক্ষে একটি প্রীতি ম্যাচে অংশ নিবেন শারাপোভা। শাস্তির মেয়াদ শেষ হলে তার সামনে প্রথম আসবে ২০১৭ সালের ফ্রেঞ্চ ওপেন।

তবে সেই গ্র্যান্ড স্ল্যামে অংশগ্রহণের মত পর্যাপ্ত রেটিং পয়েন্ট তার থাকবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। একমাত্র ওয়াইল্ড কার্ডের মাধ্যমে তার সামনে সুযোগ আছে ঐতিহ্যবাহী এই স্ল্যামে অংশ নেবার।

ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০১৬ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ১২৭৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন