সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

সন্ত্রাসী-জঙ্গিদের দ্রুত বিচারে ৭ বিভাগে ট্রাইব্যুনাল

রবিবার, নভেম্বর ৬, ২০১৬

1762893376_1478433399.jpg
বিডিলাইভ ডেস্ক :
সরকার ৭ বিভাগে ফাস্ট ট্রাক কোর্ট হিসেবে ৭টি সন্ত্রাস দমন বিশেষ ট্রাইব্যুনাল গঠন করবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ সংশ্লিষ্ট মামলা দ্রুত নিষ্পত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে আজ সরকারি সূত্রে একথা জানা গেছে।

আইন মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বাসস’কে বলেন, মন্ত্রণালয়টি সৃষ্ট ৭ ট্রাইব্যুনালে ৭ বিচারকের নিয়োগে ইতোমধ্যে জনপ্রশাসন ও অর্থ মন্ত্রণালয়ের প্রয়োজনীয় অনুমোদন পাওয়া গেছে। এর মধ্যে শিগগিরই ঢাকা ও চট্টগ্রামে দু’টি ট্রাইব্যুনাল স্থাপিত হবে। এসঙ্গে ১০ কর্মকর্তা ও কর্মচারীও নিয়োগ দেয়া হবে।

জানা গেছে, অর্থ বিভাগ ২০১৫ সালের ২৪ নভেম্বর ঢাকা ও চট্টগ্রাম ট্র্রাইব্যুনালের জন্য ১২টি পদের অনুমোদন দিয়েছে। একই পত্রে ট্রাইব্যুনালের প্রয়োজনীয় অন্যান্য সামগ্রীরও অনুমোদন দেয়া হয়।
সম্প্রতি অর্থ বিভাগ রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট ও খুলনা বিভাগের ট্রাইব্যুনালের জন্য ৫ জন বিচারকসহ ৩০টি পদের অনুমোদন দিয়েছে।

আইনমন্ত্রী আনিসুল হক তার সাম্প্রতিক এক বক্তব্যে মামলার জট কমাতে বিশেষ আদালত স্থাপনের প্রক্রিয়া দ্রুত এগিয়ে নেয়ার কথা বলেছেন। তবে তিনি বলেন, এ প্রক্রিয়ায় অপর দুই মন্ত্রণালয়ের সম্পৃক্ততা ও নিয়োগের জন্য সচিব কমিটির অনুমোদনের আবশ্যকতার কারণে ট্রাইব্যুনাল স্থাপনে বিলম্ব হচ্ছে। সূত্র: বাসস

ঢাকা, রবিবার, নভেম্বর ৬, ২০১৬ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি ৭৩৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন