সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

একটি মিশ্রণে পাকা চুল হবে কালো ২ সপ্তাহেই

রবিবার, নভেম্বর ১৩, ২০১৬

1223002728_1479007342.jpg
বিডিলাইভ রিপোর্ট :
অল্প বয়সে আপনার চুল পেকে গেছে। আপনি চিকিৎসকের কাছেও গেছেন প্রতিকার চাইতে, কিন্তু দ্রুত সমাধান পাচ্ছেন না।

চিকিৎসকের মতে, সঠিক পুষ্টির অভাবে অনেক সময় অল্প বয়সেই চুল পেকে যায়। মিনারেল, ভিটামিন-এ, বি, কপার, মিনারেল, আয়রনের অভাবে চুল পেকে যায়। এছাড়া অপর্যাপ্ত ঘুম, জীবন-যাপনের অনিয়ম, অযত্ন, খাদ্যাভাসের পরিবর্তন ও দুশ্চিন্তার কারণেও অনেকের চুল তাড়াতাড়ি পাকে।


তবে এ নিয়ে চিন্তার কিছু নেই আপনি চাইলে ঘরে বসেই একটি ম্যাজিক মিশ্রণের সাহায্যে মাত্র দুই সপ্তাহে এ সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

এ মিশ্রণ নিয়মিত ব্যবহারে পাকা চুল কালো করে দেবে। এর আরাও একটি গুণ হলো এটা আপনার দৃষ্টিশক্তিও প্রখর করবে। তাহলে দেরি না করে আসুন জেনে নিই, কী সেই মিশ্রণ যা আপনার সাদা চুল কালো করবে সহজেই!

ম্যাজিক মিশ্রণের উপকরণ
১শ' গ্রাম তিসির তেল, ২টি মাঝারি মাপের পাতিলেবু, ২ কোয়া ছোট রসুন, ৫শ' গ্রাম মধু।

প্রস্তুত প্রণালী
প্রথমে পাতিলেবু দুটি খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কেটে নিন। এবার রসুন এবং পাতিলেবু মিক্সিতে পেস্ট করে নিন। ভালো মতো পেস্ট হয়ে গেলে এতে তিসির তেল এবং মধু দিয়ে ফের একবার ভালো করে মিক্স করুন। এবার মিশ্রণটি একটি পরিষ্কার এয়ার টাইট কাচের বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। এর একদিন পর বের করে ব্যবহার করুন।

ব্যবহার বিধি
প্রতিদিন তিন বার এক চামচ করে খেতে হবে। সকালে, দুপুরে ও রাতে খাওয়ার আধ ঘণ্টা আগে ২ সপ্তাহ এ মিশ্রণটি খেলে আপনি নিজেই চুলের পরিবর্তন দেখতে পাবেন।

সাবধানতা : এ মিশ্রণটি শুধু মাত্র কাঠে চামুচ দিয়িই তুলতে হবে। অন্য চামুচ ব্যবহার করা যাবে না।

ঢাকা, রবিবার, নভেম্বর ১৩, ২০১৬ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১১৫০৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন