সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

ছায়েদুল হকের সামান্যতম দোষ নেই : স্বাস্থ্যমন্ত্রী

সোমবার, নভেম্বর ১৪, ২০১৬

1319424645_1479133445.jpg
বিডিলাইভ রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ঘটনায় মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের সামান্যতম দোষ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, নাসিরনগরের ঘটনায় ছায়েদুল হকের সামান্যতম দোষ নেই। আমরা সেখানে গিয়েছিলাম, পুরো এলাকা পরিদর্শন করেছি। তার সম্পর্কে কোনো দোষ বা ভুল খুঁজে পাইনি। যে মন্দিরে হামলার কথা বলা হয়েছে, সেই মন্দির নির্মাণের সময় সায়েদুল হক সহযোগিতা করেছেন। সে সহজ সরল মানুষ।

সোমবার বিকেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ‘দক্ষ বাংলাদেশ গড়তে রাজনৈতিক অঙ্গীকারের প্রয়োজনীয়তা ও গুরুত্ব’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

গণপ্রকৌশল দিবস ও আইডিইবির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী আয়োজিত কর্মসূচির সমাপনী দিনে এই আলোচনা সভার আয়োজন করা হয়। এ সময় সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

মন্ত্রী বলেন, জ্বালাও-পোড়াও আর মানুষ হত্যা করে সব আন্দোলনে ব্যর্থ একটি মহল সাম্প্রদায়িক সন্ত্রাসে উসকানি দিচ্ছে। সরকারকে বিব্রত করার জন্য এটা করা হচ্ছে। তাই সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।

মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে শেখ হাসিনার সরকারের আমলে সাম্প্রদায়িক সম্প্রীতি কোনোভাবেই নষ্ট হতে দেয়া যাবে না। হিন্দু মুসলমান, বৌদ্ধ ও খ্রিস্টান একসঙ্গে সববাস করছে, ভবিষ্যতেও করবে। এর জন্য সবাই মিলে সরকারকে সহযোগিতা করতে হবে। সংখ্যালঘুদের ওপর হামলা কোনোভাবেই বরদাস্ত করা হবে না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, বর্তমান সরকারের আমলে সংখ্যালঘু সনাতন ধর্মালম্বীসহ সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করে আসছে। এ অবস্থায় অযাচিতভাবে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের পাঁয়তারা চলছে।

আইডিইবির সভাপতি একেএমএ হামিদের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি।

ঢাকা, সোমবার, নভেম্বর ১৪, ২০১৬ (বিডিলাইভ২৪) // এই লেখাটি ৩৭১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন