সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

নিউজিল্যান্ড ক্রিকেটে প্রথম নারী সভাপতি

বুধবার, নভেম্বর ১৬, ২০১৬

1832246898_1479284120.jpg
বিডিলাইভ ডেস্ক :
নিউজিল্যান্ড ক্রিকেটে প্রথম নারী সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে ইতিহাস গড়েছেন ডেবি হকলি। ডেবি হকলি দেশটির জাতীয় দলের সাবেক অধিনায়ক ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের হল অফ ফেমে জায়গা করে নিয়েছেন।

কিউই ক্রিকেটের ১২২ বছরের ইতিহাসে এই প্রথম কোন নারী সভাপতি হিসেবে নির্বাচিত হলেন। ক্যান্টাবিউরি ক্রিকেট থেকে হকলিকে মনোনয়ন দেয়া হয়েছিল।

বুধবার ক্রাইস্টচার্চে বোর্ডের বার্ষিক সাধারণ সভায় তিন বছরের জন্য হকলিকে নিয়োগ দেয়া হয়েছে। ৫৪ বছর বয়সী হকলি সভাপতি পদে স্টিফেন বুকের স্থলাভিষিক্ত হয়েছেন।
 
২১ বছরের ক্রিকেটীয় ক্যারিয়ারে হকলি ১৯টি টেস্ট ও ১১৮টি ওয়ানডেতে নিউজিল্যান্ডকে প্রতিনিধিত্ব করেছেন। দুটি ফর্মেট মিলিয়ে তার ব্যাট থেকে এসেছে ৫ হাজারেরও বেশি রান।
 
বার্ষিক সভায় শুধুমাত্র হকলি নন নিউজিল্যান্ড নারী দলের আরেক সাবেক সদস্য ইনগ্রিড ক্রোনিন-নাইট বোর্ডের পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন। ৩৯ বছর বয়সী ক্রোনিন-নাইট ২০০৮ সালে নিউজিল্যান্ডের হয়ে তিনটি ওয়ানডে ম্যাচে অংশ নিয়েছেন।
 
এদিকে নিউজিল্যান্ড ক্রিকেটের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অকল্যান্ডের বাণিজ্যিক আইনজীবী গ্রেগ বারক্লে। ২০১২ সাল থেকে বারক্লে নিউজিল্যান্ড ক্রিকেটের পরিচালক হিসেবে কাজ করেছেন। ২০১৫ আইসিসি বিশ্বকাপ ক্রিকেটেরও পরিচালক ছিলেন বারক্লে। বাসস।

ঢাকা, বুধবার, নভেম্বর ১৬, ২০১৬ (বিডিলাইভ২৪) // টি এ এই লেখাটি ১১৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন