সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

ভালোবাসেন বলে যেসব কাজ কখনোই করবেন না

সোমবার, নভেম্বর ২১, ২০১৬

1952878188_1479721696.jpg
বিডিলাইভ ডেস্ক :
জীবন চলার পথে ভালোবাসার সম্পর্কের গুরুত্ব খুব বেশি। এর মাধ্যমে একজন অচেনা মানুষকে খুব সহজে আপন করে নেয়া যায়। তাই বলা হয়ে থাকে, ভালোবাসা নাকি অন্ধ। একজন আরেকজনকে ভালোবেসে বিভিন্ন রকমের পাগলামি করে থাকে। প্রেমকে অতি গুরুত্ব দিয়ে অনেকেই এমন কাজ করেন যে পরে অনুতপ্ত হতে হয়। এই অনুতাপ করার আগে কিছু বিষয়ে সচেতন থাকলে আপনার জীবন আর দুর্বিষহ হবে না।

জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই এমন কিছু বিষয়ের কথা জানিয়েছে। বিডিলাইভ পাঠকদের জন্য দেয়া হলো সেসব বিষয় যা ভালোবাসার জন্য কখনোই করা উচিত নয়।

# বন্ধুত্ব নষ্ট করা
বন্ধুত্ব সহজে কারো সঙ্গে গড়ে উঠে না। তাই জীবনে চলার পথে ভালো বন্ধুর দরকার আছে। শুধু ভালোবাসার দোহাই দিয়ে বন্ধুত্ব নষ্ট করা নেহাত ভুল সিদ্ধান্ত বরং বিয়ের পর বন্ধুদের প্রয়োজন আরো বেশি প্রয়োজন।

# স্বপ্ন বিসর্জন
সম্পর্কের জন্য নিজের স্বপ্ন ত্যাগ করা ঠিক নয়। যদি আপনি সারা জীবন আক্ষেপের সঙ্গে কাটাতে না চান, তাহলে কোনো অবস্থাতেই নিজের স্বপ্ন বিলীন হতে দেবেন না।

# ব্যক্তিত্ব নষ্ট না করা
আপনার সঙ্গী যদি অর্থ উপার্জন কিংবা কোনো কারণে আপনাকে লোভী হতে বলে এবং খারাপ কাজ করতে বলে, তা করবেন না। ভালোবাসার কারণে ভুলেও নিজের ব্যক্তিত্ব  হারাবেন না এবং সত্ত্বাকে বিসর্জন দিবেন না।

# পরিবার ত্যাগ করা
সঙ্গী যদি পরিবার ত্যাগ করার পরামর্শ দেন, তাহলে সতর্ক হোন। কেননা, সত্যিকারের ভালোবাসার মানুষ কখনো পরিবার ছাড়ার কথা বলবে না।

# নিজেকে পরিবর্তন করা
সঙ্গী যদি আপনাকে কথায় কথায় পরিবর্তন হতে বলেন, তাহলে বুঝতে হবে আপনার প্রতি তিনি আন্তরিক নন। কেননা, সত্যিকারের ভালোবাসা সেটাই, সেখানে সঙ্গীর সবকিছুকে আপন ভেবে গ্রহণ করা হয়।

# প্রচুর অর্থ ব্যয় করা
ভেবে দেখুন তো, সম্পর্ক টিকিয়ে রাখতে সঙ্গীর পেছনে কত টাকা ব্যয় করছেন? সম্পর্ক টিকিয়ে রাখতে যদি আয়ের বেশির ভাগ অর্থ সঙ্গীর পেছনে ব্যয় করতে হয়, সেটা বুদ্ধিমানের কাজ নয়।






ঢাকা, সোমবার, নভেম্বর ২১, ২০১৬ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৩০৭৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন