সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

নাটক নির্মাতা আরিফ আল মামুন আর নেই

সোমবার, নভেম্বর ২১, ২০১৬

1145439496_1479728079.jpg
বিনোদন রিপোর্ট :

নাটক নির্মাতা আরিফ আল মামুন আর নেই। আজ সোমবার (২১ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় হৃদরোগে আক্রান্ত হয়ে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে তিনি মারা যান তিনি।

আরিফ আল মামুনের ছোট ভাই আনিস আল সাইমুন বলেন, আরিফ আল মামুন অসুস্থ হয়ে পরলে তাকে হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে তাকে সিসিইউতে রাখা হয়। অবশেষে চিকিৎসাধীন অবস্থাতেই আজ সকালে তিনি মারা যান।

সাইমুন জানান, দুপুর ১২টার দিকে রাজধানীর গোলাপবাগ মাঠের পাশে জাকেরিন মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। বাদ আসর সিপাহীবাগে আরো একটি জানাজা হয়েছে। এরপর মেরাদিয়ার কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন আরিফ আল মামুন।

আরিফ আল মামুনের জন্ম কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলার ঘাঘরা গ্রামে। তিনি স্ত্রী ও আরিয়ান নামে ছয় বছরের এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কর্মজীবনে মামুন নির্মাণের পাশাপাশি নাটক লিখতেন এবং অভিনয়ও করতেন। তিনি দীর্ঘদিন ধরে মঞ্চ নাটকের সঙ্গেও সম্পৃক্ত ছিলেন। বর্তমানে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) মামুনের পরিচালনায় ‘নতুন দিনের আহ্বান’ নামের একটি ধারাবাহিক প্রচার হচ্ছে।

এদিকে আরিফ আল মামুনের অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে নির্মাতা ও শিল্পীদের মধ্যে। তার সহশিল্পী ও বন্ধুরা গভীর শোক প্রকাশ করে স্মৃতিচারণ করছেন। কেউ কেউ মেনেই নিতে পারছেন না, মাত্র ৪৬ বছর বয়সে মামুনের অকাল প্রয়াণ।

ডিরেক্টরস গিল্ডের সাংগঠনিক সম্পাদক এসএম কামরুজ্জামান সাগর বলেন, আরিফ আল মামুন ডিরেক্টরস গিল্ডের সদস্য ছিলেন। তার মৃত্যুতে ডিরেক্টরস গিল্ড পরিবার শোক প্রকাশ করেছে এবং মামুনের বিদেহী আত্মার শান্তি কামনায় তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।


ঢাকা, সোমবার, নভেম্বর ২১, ২০১৬ (বিডিলাইভ২৪) // এই লেখাটি ২৫৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন