সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

অবশেষে ভারতীয় ভিসা পেলেন ৫০০ কেজি ওজনের নারী!

বুধবার, ডিসেম্বর ৭, ২০১৬

303414887_1481113093.jpg
বিডিলাইভ ডেস্ক :
মিশরের আলেকজান্দ্রিয়ার বাসিন্দা ইমান আহমেদ নামের এ নারীর ওজন ৫০০ কেজিরও বেশি। ধারণা করা হচ্ছে, তিনিই বিশ্বের সবচেয়ে বেশি ওজনের নারী। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে এ অবস্থা থেকে মুক্তি পেতে চান ইমান। এজন্য চিকিৎসা নিতে ভারতে আসতে আগ্রহী এ নারী।

কিন্তু আশার বাণী হচ্ছে, অবশেষে চিকিৎসার জন্য ভারতীয় ভিসাও পেয়ে গেছেন তিনি। যদিও প্রথমদিকে তাকে ভিসা দিতে অস্বীকৃতি জানানো হয়েছিল।

স্বাভাবিক প্রক্রিয়ায় ভিসা না পেয়ে তাই মুম্বাইয়ের এক সার্জনের কাছে সাহায্য চান ওই নারী। এরপর ওই সার্জন টুইটারের মাধ্যমে বিষয়টি ভারতের পররাষ্ট্রমন্ত্রীর নজরে আনেন। তাকে চিকিৎসার জন্য ভারতীয় ভিসা পেতে সহায়তার অনুরোধ জানান।

বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের হস্তক্ষেপেই আজ বুধবার ইমান আহমেদ নামের ওই মিসরীয় নারীকে চিকিৎসার ভিসা দেওয়া হয়।

এ প্রসঙ্গে টুইটারে সুষমা স্বরাজ লিখেছেন, 'বিষয়টি আমার নজরে আনার জন্য ধন্যবাদ। আমরা অবশ্যই ওই নারীকে সাহায্য করব'। সুষমা স্বরাজের নজরে আসার পর দ্রুতই মিসরীয় ওই নারীর ভিসার আবেদন গ্রহণ করে কায়রোর ভারতীয় দূতাবাস।

ডেইলি মেইলের প্রতিবেদনে জানানো হয়, ৩৬ বছর বয়সী ইমান আহমেদ গত ২৫ বছর ধরে বাড়ির বাইরে বের হননি। শরীরের ওজন বেড়েই চলেছে ইমানের। তার খাওয়া-দাওয়া, গোসল, কাপড় বদলানো, বাথরুমে যাওয়াসহ দৈনন্দিন যাবতীয় কাজে সাহায্য করেন তার মা এবং বোন ছায়মা আব্দুলাটি।

পারিবারিক সূত্র জানায়,  জন্মের সময় ইমানের ওজন ছিল ৫ কেজি। মাত্র ১১ বছর বয়সে তিনি হৃদরোগে আক্রান্ত হন বলে পরিবারের দাবি। এরপরেই দেহের অতিরিক্ত ওজন বেড়ে যাওয়ার ফলে শয্যাশায়ী হয়ে পড়েন তিনি।

ঢাকা, বুধবার, ডিসেম্বর ৭, ২০১৬ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৭৫৮২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন