সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

আমার মেয়েও একদিন 'গোল্ড মেডেল' পাবে: মিথিলা

বুধবার, ডিসেম্বর ৭, ২০১৬

1916774650_1481118996.jpg
বিডিলাইভ ডেস্ক :
ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে আরলি চাইল্ডহুড ডেভেলপমেন্ট বিষয়ে স্নাতকোত্তর করে সিজিপিএ-৪ পেয়েছেন জনপ্রিয় মডেল-অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। এ কারণে ৫ ডিসেম্বর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কাছ থেকে চ্যান্সেলর গোল্ড মেডেল পেয়েছেন তিনি।

স্বর্ণপদক পাওয়ার অনুভূতি ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন মিথিলা-

প্রশ্ন: চ্যান্সেলর গোল্ড মেডেল পেলেন, কেমন লাগছে?

মিথিলা: আমি যতটা খুশি হয়েছি, তার চেয়েও আমার মা-বাবা অনেক বেশি খুশি হয়েছেন। নিজেকে ভাগ্যবান মেয়ে মনে করছি। আসলে স্বর্ণপদক পাওয়ার পেছনে আমার মা-বাবার অবদান সবচেয়ে বেশি। আমি যখন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরে ভর্তি হই, তখন আমার মেয়ে আইরার বয়স ছিল মাত্র এক বছর। আইরার দেখাশোনা আমার মা-বাবা করেছেন। স্বপ্ন দেখি, একদিন আমার মেয়েও চ্যান্সেলর গোল্ড মেডেল পাবে।

প্রশ্ন: অভিনয়, চাকরি, পরিবার—সব মিলিয়ে পড়াশোনা করতে কোনো বাধার সম্মুখীন হয়েছেন কী?

মিথিলা: সমস্যা তো সব কাজে কমবেশি হয়। আমারও ছিল, তবে আমার ইচ্ছাশক্তি প্রখর ছিল। এ জন্য হয়তো পড়াশোনা ভালোভাবে করতে পেরেছি। আমি তো ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর করেছি। সেখানে পড়তে তো কোনো টাকা লাগেনি। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর প্রথম সেমিস্টার থেকেই মনোযোগ দিয়ে পড়াশোনা করার চেষ্টা করেছিলাম। আমার দুটি উদ্দেশ্য ছিল। এক, পড়াশোনায় ফাঁকি দেব না। দুই, রেজাল্ট ভালো হলে বৃত্তি পাব, তখন আর টাকা লাগবে না। যা হোক বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৬ স্নাতকোত্তর শিক্ষাবর্ষে সব বিভাগের মধ্যে আমি সর্বোচ্চ সিজিপিএ-৪ পেয়েছি। আমার দুই বছরের কষ্ট সার্থক হয়েছে।

মিথিলার অর্জনের ঝুলিতে চ্যান্সেলর গোল্ড মেডেল

প্রশ্ন: অভিনয়ে আবার কবে ফিরছেন?

মিথিলা: আমি অস্ট্রেলিয়ায় এসেছি আজ। এখানে ২২ তারিখ পর্যন্ত থাকব। অস্ট্রেলিয়ার বিভিন্ন জায়গায় ঘোরার ইচ্ছা রয়েছে। নাটকে কাজ করার প্রস্তাব তো সব সময় পাই। সম্ভবত এ বছর আর কাজ করা হবে না। বছরের শেষ কিছুদিন নিজেকে সময় দিতে চাই। আপাতত শুটিংকে বিদায়।

সূত্র: এনটিভি অনলাইন

ঢাকা, বুধবার, ডিসেম্বর ৭, ২০১৬ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১৯৬২৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন