সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

সুস্বাদু টমেটো চিকেনের রেসিপি

বুধবার, জানুয়ারী ৪, ২০১৭

805268629_1483509052.jpg
বিডিলাইভ ডেস্ক :
আমরা বাঙালিরা ভোজন রসিক জাতি। নতুন নতুন স্বাদের খাবার খেতে এবং খাওয়াতে ভালোবাসে অনেকে। আমাদের প্রতিদিনের খাবার তালিকায় চিকেন বেশি থাকে। তবে একই রকম করে রান্না না করে আমরা ভিন্ন উপায়ে রান্না করলে খেতে আরো সুস্বাদু লাগবে। তাই আজ বিডিলাইভ পাঠকদের জন্য দেয়া হলো টমেটো দিয়ে চিকেন রান্নার রেসিপি।   

উপকরণ :
মুরগি ১টি, পেঁয়াজ বাটা ৪ টেবিল চামচ, আদা বাটা ২ টেবিল চামচ, রসুন বাটা ১ টেবিল চামচ, লবণ পরিমাণমত, দারুচিনি ২ টুকরো, এলাচ ৩টি, টমেটো ৩টি, টমেটো সস ২ টেবিল চামচ, সয়াবিন তেল আধা কাপ, কাঁচামরিচ ৭-৮টি, পেঁয়াজ কুচি আধা কাপ।

প্রণালী :
মুরগি ছোট ছোট টুকরো করে নিতে হবে। চুলায় কড়াই গরম হলে তেল দিয়ে দিন। এরপর পেঁয়াজ কুচি হালকা বাদামি করে ভেজে নিতে হবে। এরপর একে একে আদা বাটা, রসুন বাটা, পেঁয়াজ বাটা দিয়ে ভালোভাবে কষাতে হবে, তেল উপরে উঠে এলে কাঁচামরিচ ৪টি দু’ভাগ করে দিয়ে দিন।

এবার টমেটো সস এবং মুরগি দিয়ে আরো কিছুক্ষণ কষাতে হবে। টমেটোগুলো ৪ টুকরো করে নিতে হবে। মুরগি কষানো হলে দারুচিনি, এলাচ, লবণ দিন। মুরগি গলে গেলে টুকরো করা টমেটো এবং কাঁচামরিচ দিয়ে আঁচ কমিয়ে দিন। তেল উপরে উঠে এলে নামিয়ে পরিবেশন করুন সুস্বাদু টমেটো চিকেন।

ঢাকা, বুধবার, জানুয়ারী ৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৯৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন