সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

শীতে পুরুষেরা ত্বকের যত্ন নেবেন যেভাবে

বৃহস্পতিবার, জানুয়ারী ৫, ২০১৭

1380527997_1483590650.jpg
বিডিলাইভ ডেস্ক :
ত্বকের যত্ন সব সময় নেয়া প্রয়োজন। তবে শীতকালে একটু বাড়তি যত্ন না নিলেই নয়। কারণ এ সময় শুষ্ক আবহাওয়ার কারণে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ ও নির্জীব। এ ক্ষেত্রে মেয়েরাই যে শুধু ত্বকের যত্ন নিবে তা নয়। পুরুষদেরও ত্বকের ব্যাপারে সচেতন হতে হবে। সঠিক ফেসওয়াশ এবং শেভিং ক্রিম বেছে নেয়াটা খুবই জরুরি বলেই মনে করেন বিশেষজ্ঞরা। পারসোনাল কেয়ার ব্র্যান্ড ভি-জন গ্রুপের বিশেষজ্ঞ অচিন কোচার পুরুষদের প্রতিদিনের ত্বকের যত্নে দিয়েছেন কিছু টিপস।

ভালো ফেসওয়াশ বেছে নিন :
বেশিরভাগ পুরুষই কেবলমাত্র সাবান এবং পানি ব্যবহার করে মুখ পরিষ্কার করে থাকেন। এতে ত্বক শুষ্ক হয়ে যায়। বিশেষ করে শীতকালে মুখের ত্বক একেবারে শুকনো হয়ে যায়। তাই এবার সময় হয়েছে ভালোমানের একটা ফেসওয়াশ বেছে নেয়ার। এমন পণ্য কিনবেন যা শুষ্কতা দূর করে। মুখ ধোয়ার কাজে হালকা উষ্ণ পানি ব্যবহার করতে পারেন।

শীতের ক্রিম ব্যবহার করুন :
মুখ ধোয়ার পর ক্রিম ব্যবহার করা জরুরি। এতে করে ত্বকের ময়েশ্চারাইজার চলে যায় না। এ ছাড়া যেসব ত্বক এমনিতেই শুষ্ক, তাতে ময়েশ্চারাইজিং ক্রিম ব্যবহার প্রয়োজন। শীতের বাতাস, ধুলোবালি, সূর্য থেকে নিরাপদ রাখতে তাই ময়েশ্চারাইজিং ক্রিম খুবই জরুরি।

উন্নতমানের রেজার :
ত্বকের ধরন অনুযায়ী রেজার নিন। অধিকাংশ পুরুষই এক-দুই দিন পর পরই শেভ করেন। এমন রেজার ব্যবহার যা আপনার ত্বকের জন্য আরামদায়ক হয়। আবার রেজারের পরিবর্তে ভালো মানের ইলেকট্রিক রেজারও ব্যবহার করতে পারেন।

টি ট্রি ওয়েলপূর্ণ শেভিং ক্রিম ব্যবহার করুন :
প্রথমে মুখ ভালোমতে ধুয়ে নিন। এরপর শেভিং ক্রিম ব্যবহার করুন। এমন শেভিং ক্রিম কিনুন যাতে টি ট্রি ওয়েল রয়েছে। এতে করে শেভিং অনেক মসৃণ হবে। জ্বালা-পোড়া অনুভব হবে না। এই তেল দাড়ি-গোঁফকেও কোমল করে দেয়। এতে দ্রুত ও আরামদায়ক শেভিংয়ের অনুভূতি পাবেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস

ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১১৩৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন