সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

চিবুকের ডাবল চিন দূর করার ঘরোয়া উপায়

বৃহস্পতিবার, জানুয়ারী ১২, ২০১৭

1251908369_1484197348.png
বিডিলাইভ রিপোর্ট :
ওজন বৃদ্ধির সাথে সাথে পেট, হাতের বাহুর মেদ জমতে শুরু করে। এর সাথে চিবুকেও ডাবল চিন দেখা দেয়। গলার বাড়তি মেদ মুখের সম্পূর্ণ সৌন্দর্য নষ্ট করে দেয়। এই ডাবল চিন ঢাকার জন্য অনেকে স্কার্ফ ব্যবহার করেন। আবার অনেকে হাই কলার ড্রেস পরিধান করে।

বংশগত বৈশিষ্ট্য, অতিরিক্ত ওজন, বয়স বিভিন্ন কারণে ডাবল চিন দেখা দিতে পারে। এই সমস্যা সমাধানের জন্য অনেকে ডাক্তারের শরণাপন্ন হন। এখন ঘরেই করে ফেলতে পারেন ডাবল চিনের সমাধান।

১। দুধের ম্যাসাজ:
দুধ দিয়ে ম্যাসাজ করলে আপনার মুখের ত্বক থাকবে টানটান, মুখ থাকবে স্লিম এবং ফিট। একই সাথে ত্বকও হয়ে উঠবে মোলায়েম ও আকর্ষণীয়।মুখে কাঁচা দুধ লাগান এবং হালকা হাতে ম্যাসাজ করুন ভালো করে। উষ্ণ পানি দিয়ে ধুয়ে নিন। দিয়ে বেশ কয়েকবার কাজটি করুন প্রতিদিন টানা কয়েক সপ্তাহ।এছাড়াও মধু ও কাঁচা দুধ মিলিয়ে প্যাক তৈরি করে রাখতে পারেন। এই প্যাক মুখে মেখে রাখুন ১০ মিনিট। উষ্ণ পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই কাজটি রোজ করবেন।

২। গ্রিন টি:
গ্রিন টি ত্বকের নমনীয়তা বৃদ্ধি করে। এর অ্যান্টি অক্সিডেন্ট উপাদান ত্বকে বলিরেখা পড়া রোধ করে। প্রতিদিন গ্রিন টি পান করুন। এছাড়া গ্রিন টি গলার ডাবল চিনে ম্যাসাজ করে লাগাতে পারেন।

৩। গ্লিসারিন:
এক টেবিল চামচ গ্লিসারিন, আধা চামচ ইপসাম সল্ট এবং কয়েক ফোঁটা পেপারমেন্ট অয়েল মিশিয়ে নিন। একটি তুলোর বল মিশ্রণটি লাগয়ে গলা এবং ঘাড়ে ম্যাসাজ করুন। এটি কয়েক মিনিট রাখুন ত্বকে শুষে নেওয়ার জন্য। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি প্রতিদিন কয়েক সপ্তাহ করুন।

৪। ডিমের সাদা অংশ:
ডিমের সাদা অংশ আপনার মুখের ডাবল চিন দূর করতে ভীষণ সাহায্য করবে, কেননা এটা ত্বককে করে তোলে টানটান। দুটি ডিমের সাদা অংশ , এক টেবিল চামচ মধু, কাঁচা দুধ ও লেবুর রস একত্রে মিশিয়ে নিন। এর সাথে কয়েক ফোঁটা পিপারমেন্ট এসেনশিয়াল অয়েল মেশাতে পারেন। এই মিশ্রণটি ভালো করে মুখে ও গলায় লাগান। এটি ৩০ মিনিট রাখুন। ৩০ মিনিট পর মুখ ভালো করে উষ্ণ পানি দিয়ে ধুয়ে মুছে নিন।

৫। কোকো বাটার:
কয়েক টেবিল কোকো বাটার মাইক্রোওয়েভে গরম করে নিন। এবার এটি আলতোভাবে কয়েক মিনিট ম্যাসাজ করুন গলায়। এটি দিনে দুইবার করুন। সকালে গোসলের আগে এবং রাতে ঘুমাতে যাওয়ার আগে এটি ব্যবহার করুন। কোকো বাটার ত্বকের নমনীয়তা বৃদ্ধি করে।

টিপস:
১। প্রচুর পরিমাণ পানি পান করুন।
২। চুইংগাম চাবানো খুব ভাল মুখের ব্যায়াম। এটি নিয়মিত করুন।
৩। বসার ধরণ পরিবর্তন করুন। মাথা কিছুটা উঁচু করে বসুন।
৪। ফ্যাটি খাবার এড়িয়ে চলুন।

ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১২, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৩৬৫৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন