সর্বশেষ
বুধবার ৭ই অগ্রহায়ণ ১৪২৫ | ২১ নভেম্বর ২০১৮

কেমন হবে শীতকালের পার্টি সাজ

সোমবার, জানুয়ারী ১৬, ২০১৭

585352549_1484560245.jpg
বিডিলাইভ ডেস্ক :
শীতকাল শুষ্ক মৌসুম হিসেবে পরিচিত। খুব গরম বা বৃষ্টি বাদল না থাকায় এ সময়ে বেশি উৎসব-অনুষ্ঠানের আয়োজন করা হয়। যারা সাজতে ভালোবাসেন, তাদের জন্য এটি উপযুক্ত সময়। শীতের সময়ে ঘেমে যাওয়ার ভয় থাকে না বলেই মনের মতো সাজগোজ করা যায়।

তবে দিনের আলোতে একটু হালকা আর রাতের কৃত্রিম আলোতে একটু ঝলমলে সাজেই আপনাকে বেশি সুন্দর লাগবে। দিনের বেলা সাজের ক্ষেত্রে হালকা ধরনের মেকআপই আপনাকে অনন্য সাধারণ করে তুলবে। মুখটা ভালো করে পরিষ্কার করে হালকা ফেস পাউডার বুলিয়ে নিন। পার্টির আমেজ আনতে চিরচেনা কাজলই একটু গাঢ় করে চোখের কোলে বুলিয়ে নিন।

পোশাকের সঙ্গে মিল রেখে নানা রঙের পেন্সিল ব্যবহার করতে পারেন। কিন্তু সবার আগে লক্ষ্য রাখবেন কোন রঙ আপনাকে মানায়। চোখের বাইরে কাজল দিলে মাশকারা ও আইলাইনার না দিলেও চলবে।

আপনার পোশাকের রঙের আইশ্যাডো ব্লেন্ড করেও দিতে পারেন। লিপস্টিকের ক্ষেত্রে প্রথমে একই রঙের লিপলাইনার দিয়ে ঠোঁট সুন্দর করে এঁকে নিয়ে লিপস্টিক দিয়ে ভরাট করে দিন। আপনি যদি গ্লসি পছন্দ করেন তবে এর উপরে নরমাল কালারের লিপগ্লস ব্যবহার করতে পারেন। শীতের সময়ে লিপগ্লস ঠোটকে সুরক্ষিত রাখে। ব্লাশন লাগান চিকবোন বরাবর। ব্লাশন ব্যবহারের সময় সতর্ক থাকুন, যেন উগ্র না হয়ে যায়।

এরপরে চলে আসা যাক চুলের সাজে। চুলের স্টাইল নির্ভর করবে আপনার পোশাকের ওপর। যদি শাড়ি পরেন তাহলে হাত খোঁপা করে চুলে ফুল লাগাতে পারেন। যা আপনাকে স্নিগ্ধতা এনে দেবে। আর আপনার চুল যদি ছোট হয় তাহলে ছেড়ে দিতে পারেন। এখন চলছে চুল রিবন্ডিং করার ট্রেন্ড। তাই অনুষ্ঠানের আগে ভালো হেয়ার আয়রন দিয়ে চুলটা সোজা করে নিতে পারেন।

ভারী গহনা বাদ দিয়ে পরতে পারেন মেটাল, এন্টিক, রূপার গহনা। অন্যরকম লুকের জন্য মাটির গহনাও দারুণ। শাড়ি অথবা সালোয়ার-কামিজের সঙ্গে পরুন চুড়ি অথবা ব্রেসলেট সঙ্গে সুন্দর ডিজাইনের মানানসই আংটি পরে নিতে পারেন। পোশাকের সঙ্গে মিল রেখে একটা সুন্দর ব্যাগ হাতে নিতে পারেন।

ঢাকা, সোমবার, জানুয়ারী ১৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৯৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন