সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

মাদ্রিদ ওপেনে ওয়াইল্ড কার্ড পাচ্ছে শারাপোভা

শুক্রবার, ফেব্রুয়ারী ১০, ২০১৭

1440735382_1486704676.jpg
বিডিলাইভ ডেস্ক :
আগামী মে মাসে অনুষ্ঠিতব্য মাদ্রিদ ওপেনে ওয়াইল্ড কার্ড পাচ্ছেন পাঁচ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী মারিয়া শারাপোভা। মাদ্রিদ ওপেন শুরু হবার এক সপ্তাহ আগে ডোপিংয়ের দায়ে ১৫ মাসের জন্য নিষিদ্ধ এই রুশ তারকার নিষেধাজ্ঞার সময়সীমা শেষ হচ্ছে।

আয়োজক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

২০১৪ সালে ফ্রেঞ্চ ওপেনের মাধ্যমে ক্যারিয়ারের পঞ্চম গ্র্যান্ড স্ল্যাম জয় করা শারাপোভা ওই বছরই মাদ্রিদ ওপেনের শিরোপা জিতেছিলেন। আগামী ২৬ এপ্রিল থেকে শুরু হওয়া স্টুটগার্ট ওপেনের মাধ্যমে তিনি পুনরায় টেনিস কোর্টে ফিরে আসার পরিকল্পনা করেছিলেন।

এ প্রসঙ্গে টুর্নামেন্ট পরিচালক ও সাবেক উইম্বলডন চ্যাম্পিয়ন মানোলো সানাটানা বলেছেন, ‘টুর্ণামেন্টে খেলার জন্য শারাপোভা আমাদের কাছে অনুরোধ জানিয়েছে, সবদিক বিবেচনা করে আমরা তাকে ওয়াইল্ড কার্ড দেবার সিদ্ধান্ত নিয়েছি। গত ১৫ বছর মারিয়া বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমাণ করেছে। আমাদের টুর্ণামেন্টের সাবেক চ্যাম্পিয়নও সে। মাদ্রিদে সে সবসময়ই ভাল খেলেছে এবং আমি নিশ্চিত কোর্টে ফিরে সে নিজেকে আবারো প্রমাণ করবে। দীর্ঘদিন পরে তার প্রথম টুর্নামেন্টে সাফল্য কামনা করছি।’

২০১৬ সালের অস্ট্রেলিয়ান ওপেনে ডোপিংয়ের দায়ে ধরা পড়ার পর থেকে শারাপোভা কোর্টের বাইরে রয়েছেন। আন্তর্জাতিক টেনিস ফেডারেশন প্রথমে তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল। কিন্তু কোর্ট অব আরব্রিট্রেশন ফর স্পোর্টসে আপীল করায় তার নিষেধাজ্ঞা ১৫ মাসে কমিয়ে আনা হয়।

আগামী ৬-১৩ মে মাদ্রিদ ওপেন অনুষ্ঠিত হবে।

ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ১০, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ৬৭৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন