সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

জেনে নিন কন্ডিশনার ব্যবহারের সঠিক নিয়ম

শুক্রবার, ফেব্রুয়ারী ১৭, ২০১৭

1834366196_1487325796.jpg
বিডিলাইভ রিপোর্ট :
কন্ডিশনার চুলকে নরম, মসৃণ ও জটমুক্ত করে। এছাড়া চুলে যোগ করে প্রাকৃতিক ঔজ্জ্বল্য ও আর্দ্রতা।

নিচে কন্ডিশনার ব্যবহারের কয়েকটি ধাপ দেওয়া হলো

# সঠিক কন্ডিশনারটি বেছে নিন: যে কোনো কন্ডিশনার ব্যবহার করলেই হবে না। চুলের ধরন বুঝে সঠিক শ্যাম্পু ও কন্ডিশনার বেছে নিন। এর মাধ্যমেই সর্বোচ্চ ফল নিশ্চিত করতে পারেন।

# শেষ থেকে শুরু: আপনার চুলের শেষ অংশটুকুর বয়স গোড়ার চেয়ে বেশি। এ অংশে আর্দ্রতা কম থাকে। তাই এর যত্ন নিতে হবে প্রথমে। কন্ডিশনার লাগানো শুরু করুন চুলের ডগা থেকে।

# মাথার তালুতে বাড়তি খাটুনি নয়: এটা খুবই সাধারণ ভুল, শ্যাম্পুর মতই মাথার তালুতে কন্ডিশনারের ব্যবহার। কন্ডিশনারের পুষ্টি শুধু আপনার চুলেরই কাজে লাগে, তালুর কোনো কাজে লাগে না। তাই তালুতে লাগিয়ে বাড়তি পরিশ্রম ও টাকা নষ্ট করবেন না।

# কখন লাগাবেন: শ্যাম্পুর পর চুল ভালো করে ধুয়ে মুছে নিন। যাতে চুল থেকে পানি না ঝরে। পানি ঝরাকালে কন্ডিশনার লাগালে পানির সঙ্গে ঝরে যাবে। তাই তোয়ালে দিয়ে হালকা করে চুল মুছে নিন। এরপর কন্ডিশনার ব্যবহার করুন। এতে সর্বোচ্চ সুফল পাবেন।

# সঠিকভাবে ব্যবহার: আঙুলের সাহায্যে আলতো করে ঘষে চুলের ডগা থেকে কন্ডিশনার ব্যবহার শুরু করুন। এক্ষেত্রে চিরুনির সাহায্য নিতে পারেন। এরপর চুল ধোয়ার জন্য কমপক্ষে তিন মিনিট অপেক্ষা করুন।

# চুল যেভাবে শুকাবেন: চুল ভালো করে ধোয়ার পর ফ্যানের বাতাসে শুকিয়ে নিন। এছাড়া হেয়ারড্রায়ার ব্যবহার করতে পারেন। হেয়ারড্রায়ারের ক্ষেত্রে সর্বোচ্চ তাপ বা স্পিড এড়িয়ে চলুন। ড্রায়ার চুল থেকে কমপক্ষে ৬ ইঞ্চি দূরে এবং নজর নিচের দিকে রাখুন।

ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ১৭, ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি ৪৫৭৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন