সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

'নতুন প্রজন্মকে তথ্যপ্রযুক্তি জ্ঞানে শিক্ষিত করতে হবে'

শনিবার, ফেব্রুয়ারী ২৫, ২০১৭

1689005783_1488038037.jpg
বিডিলাইভ ডেস্ক :
বিদ্যুৎ, খনিজ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আমাদের ছেলে-মেয়েদের আধুনিক ও তথ্যপ্রযুক্তি নির্ভর জ্ঞানে শিক্ষিত করে গড়ে তুলতে হবে। এতে তারা যেন পাঠ্যপুস্তক থেকে অর্জিত জ্ঞানের পাশাপাশি তথ্যপ্রযুক্তি সম্পন্ন জ্ঞানেও সমৃদ্ধ হতে পারে।

অবিভাবকদের উদ্দেশ্য করে তিনি বলেন, ছেলে-মেয়েদের তথ্যপ্রযুক্তি জ্ঞান অর্জনে উৎসাহিত করুন। সবাইকে ইন্টারনেট ব্যবহার জানতে হবে। বাংলাদেশের কোন মানুষ আধুনিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত থাকবে না।

আজ দুপুরে কেরানীগঞ্জ, জিনজিরার জিসান কনভেনশন সেন্টারে জিনজিরা সমিতির উদ্যেগে জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বিদ্যুৎ, খনিজ ও জ্বালানি প্রতিমন্ত্রী আরো বলেন, আজ আমরা যাদের সম্মানিত করছি আগামী দিনে তারাই এ দেশ পরিচালনা করবে।

কেরানীগঞ্জে শিক্ষিতের হার ৯৮ শতাংশ উল্লেখ করে তিনি বলেন, আগামীতে এ হার শতভাগে উন্নীত করতে হবে। কেরানীগঞ্জ থেকে নিরক্ষরতা দূর করতে শিক্ষার উপকরণ হিসেবে যা যা প্রদান করা দরকার, তাই করা হবে।

নসরুল হামিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তারা সকল সেক্টরে সমানভাবে কাজ করে যাচ্ছেন। কেরানীগঞ্জে যে খালগুলো দখল হয়ে গিয়েছে অচিরেই সেগুলো উদ্ধার করে দুই পাশে রাস্তা বানিয়ে মানুষের চলাচলের ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান।

কেরানীগঞ্জে বিদ্যুৎ বিহীন কোন বাড়ি থাকবে না উল্লেখ করে তিনি বলেন, আগামী ১ মার্চ প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের ম্যধ্যমে কেরানীগঞ্জের প্রত্যেক বাড়িতে বিদ্যুৎ সংযোগ সম্পন্ন হয়েছে, সে ঘোষণা দেবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জিনজিরা সমিতির সভাপতি প্রকৌশলী অধ্যাপক এম এ কাইউম। বিশেষ অতিথি ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, জিনজিরা সমিতির সাধারণ সম্পাদক মতিউর রহমান, জিরজিরা ইউপি চেয়াম্যান সাকুর আহমেদ প্রমুখ।

পরে মন্ত্রী ১৭১ জন ছাত্রছাত্রীর মাঝে ক্রেস্ট প্রদান করেন। সূত্র: বাসস

ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি ৭৪০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন