সর্বশেষ
মঙ্গলবার ১২ই কার্তিক ১৪২৭ | ২৭ অক্টোবর ২০২০

কাপড়ে তরকারির দাগ ওঠাতে 'বিশেষ ওয়াশিং মেশিন'

শনিবার, মার্চ ১১, ২০১৭

1256955932_1489210647.jpg
বিডিলাইভ ডেস্ক :
ঝোল-মশলা সমৃদ্ধ তরকারি বা কারি খেতে গিয়ে অনেকেরই কাপড়ে দাগ লেগে যায়। কারি-ভক্তদের অনেকেরই অভিযোগ, কাপড়ে কারির দাগ লাগলে আর রক্ষা নেই, দাগ ওঠাতে তাদের হয়রান হতে হয়।

সেই 'দাগ ওঠানোর ক্ষমতাসম্পন্ন' এক নতুন ওয়াশিং মেশিন বাজারে ছেড়েছে একটি কোম্পানি। বিশেষত ভারতের বাজারকে লক্ষ্য করে এক নতুন ধরণের ওয়াশিং মেশিন তৈরি করেছে প্যানাসোনিক, যাতে একটি 'কারি' লেখা একটি বিশেষ বোতাম রয়েছে।

কোম্পানিটি বলছে, এই উদ্ভাবন করতে তাদের সময় লেগেছে দু বছর। যাতে বিভিন্ন রকম তাপমাত্রার গরম পানি ও তার প্রবাহের সমন্বয় পরীক্ষা করে দেখা হয়েছে।

প্যানাসোনিক বলছে, তারা ইতিমধ্যে এরকম ৫ হাজার মেশিন বিক্রি করেছে। তবে তাদের লক্ষ্য আগামি মার্চের মধ্যে ৩০ হাজার বিক্রি করা।

ভারতীয় মেয়েরা যে মাথার চুলে তেল দেন তা অনেকেই জানেন। সেই তেল ওঠানোর জন্যও একটি বিশেষ 'সাইকল' রয়েছে এই ওয়াশিং মেশিনে। শুধু ভারতীয়দের জন্য এরকম আরো গোটা চারেক বিকল্প রাখা হয়েছে ওয়াশিং মেশিনে।

প্যানাসোনিক বলছে, তারা এশিয়ার আরো কয়েকটি দেশের খাবার পরীক্ষা করেছে এবং কাপড় থেকে তার দাগ ওঠানোর জন্য সে সব দেশের বাজারের জন্য তৈরি হবে আলাদা আলাদা ওয়াশিং মেশিন। কোন কোন দেশ তা এখনো প্রকাশ করে নি কোম্পানিটি। বিবিসি

ঢাকা, শনিবার, মার্চ ১১, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১২৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন