সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

ঘরে বসেই করা যাবে নিখুঁত ভ্রু প্লাক!

সোমবার, মার্চ ১৩, ২০১৭

1214375952_1489382095.jpg
বিডিলাইভ রিপোর্ট :
সৌন্দর্য বৃদ্ধির জন্য তরুণী থেকে মধ্যবয়সী, প্রায় সব বয়সের নারীরাই নিয়মিত ভ্রু প্লাক করেন। প্রতি মাসে ফেসিয়াল বা ম্যাসেজ করানো সম্ভব না হলেও ভ্রু প্লাক করার কোন বিকল্প নেই। কেননা কপাল জোড়া ভ্রু আপনার পুরো চেহারার লাবণ্য আর কমনীয়তা এক নিমিষেই মাটি করে দিতে পারে।

আজকালকার দিনে চাকরি করেন না বা পড়াশোনা করেন না এমন মেয়ে বিরল। ব্যস্ততার এই যুগে নিয়ম করে পার্লারে যাওয়া সম্ভবপর হয় না অনেকেরই। কিন্তু ভ্রু প্লাক না করলে যে চেহারার মূল আকর্ষণই নষ্ট হয়ে যায়! ভ্রুর শেপ ঠিক রাখতে হলে পার্লারে যেতে হবে সেটা ধ্রুব সত্য, তবে ভ্রুতে যদি অল্প লোম ওঠে তাহলে চাইলেই কিন্তু ঘরে বসেই তা প্লাক করে ফেলতে পারেন।

চোখের সাজ শুরু করার আগেই নজর দিন ভ্রুর দিকে। ভ্রুর বাড়তি লোমগুলো শোন দিয়ে উঠিয়ে নিতে পারেন। তারপর ছোট শক্ত ব্রাশ দিয়ে আঁচড়ে ভ্রুর শেপ ঠিক করে নিতে হবে। ভ্রু হালকা হলে আইব্রো পেন্সিলের ছোট ছোট টানে গাঢ় করে নিতে পারেন ভ্রু দুটিকে।

ঘরে বসে ভ্রু ঠিক রাখতে চাইলে শুরুতে ভ্রুর শেপ বরাবর কাজল লাগান। এবার তার বাইরে বাইরে থাকা অতিরিক্ত লোমগুলো টুইজার দিয়ে তুলে ফেলুন। ভ্রু প্লাকের ক্ষেত্রে ছোট কাঁচিও ব্যবহার করতে পারেন। ভ্রুর অতিরিক্ত লোম কাঁচি দিয়ে ছেঁটে ফেলুন। তবে সাবধান থাকতে হবে যাতে চামড়া কেটে না যায়।

এছাড়া ভ্রু প্লাক করার জন্য বর্তমানে আইব্রো নিকিং নামে এক ধরণের রেজার বের হয়েছে। এর চিকন মাথা দিয়ে ঘরে বসে ভ্রুর অতিরিক্ত লোম কেটে ফেলা যায় খুব অল্প সময়ের মধ্যেই।

যেভাবেই ভ্রু প্লাক করুন না কেন ভ্রু প্লাক করার পর অবশ্যই ময়েশ্চারাইজার ক্রিম লাগাতে হবে। ক্রিমটি ১০ মিনিট ধরে ম্যাসেজ করলে ভ্রু প্লাকের পর আর কোন ব্যথা হবে না।

কোথায় পাবেন ভ্রু প্লাকের সরঞ্জাম:
ভ্রু প্লাক করার সুতা পাওয়া যাবে যেকোনো বিউটি প্রোডাক্ট বিক্রির দোকানেই। এগুলোর দাম খুব বেশি না, তবে ভ্রু প্লাকের ক্ষেত্রে নাইলন জাতীয় সুতা পরিহার করাই ভালো।

রাজধানীর বসুন্ধরা সিটির মোস্তফা মার্ট দোকানটিতে পাওয়া যাচ্ছে আইব্রো নিকিং নামের রেজারটি। এর দাম পড়বে ৩০০ টাকা। এছাড়া রাজধানীর যেকোনো বড় শপিং কমপ্লেক্সের বিউটি শপগুলোতে পাবেন এই রেজারটি। ভ্রুর নিয়মিত যত্ন নিয়ে বাড়িয়ে তুলুন চেহারার লাবণ্য আর নিজেকে করে তুলুন পরিপাটি।

ঢাকা, সোমবার, মার্চ ১৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ২২৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন