সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

ভাভরিঙ্কাকে হারিয়ে ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা ফেদেরারের

মঙ্গলবার, মার্চ ২১, ২০১৭

738387166_1490087588.jpg
বিডিলাইভ ডেস্ক :
স্বদেশী স্তান ভাভরিঙ্কাকে পরাজিত করে রেকর্ড পঞ্চমবারের মত ইন্ডিয়াস ওয়েলস মাস্টার্স টেনিসের শিরোপা জিতেছেন সুইস তারকা রজার ফেদেরার। ফাইনালে ভাভরিঙ্কাকে ৬-৪, ৭-৫ গেমে পরাজিত করে চ্যাম্পিয়ন হন ফেদেরার।
 
রোববার অল-সুইস ফাইনালে জয়লাভের মাধ্যমে নোভাক জকোভিচের সাথে পাঁচবারের মত ইন্ডিয়ান ওয়েলস শিরোপা জয়ের কৃতিত্ব দেখালেন সাবেক এই বিশ্ব সেরা খেলোয়াড়। এর আগে ফেদেরার ২০০৪, ২০০৫, ২০০৬ ও ২০১২ সালে ক্যালিফোর্নিয়ার এই টুর্নামেন্টে শিরোপা জিতেছিলেন। ৩৫ বছর বয়সী ফেদেরার অবশ্য আরেকটি রেকর্ডও গড়েছেন। সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে এলিট মাস্টার্স শিরোপার মালিক এখন এই সুইস তারকা। এর আগে ২০০৪ সালে আন্দ্রে আগাসী ৩৪ বছর বয়সে সিনসিনাতি মাস্টার্স ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন।
 
গত বছর ইনজুরির কারণে ইন্ডিয়ান ওয়েলসে অনুপস্থিত থাকা ফেদেরার বলেছেন, ‘এই সপ্তাহটা অনেকটাই রুপকথার গল্পের মতই ছিল। অস্ট্রেলিয়ায়ও আমি এতটা অবাক হইনি। এবারের এই শিরোপাটা আমার কাছে বিশেষ কিছু। যে সমস্ত খেলোয়াড়কে পরাজিত করে আবারো এখানে শিরোপা জিতেছি তা এককথায় অসাধারণ। এর থেকে বেশি খুশী আমি কখনই হইনি। বছরের শুরুটা দারুণ হয়েছে। গত বছর আমি কোন শিরোপাই জিততে পারিনি। একমাত্র ব্রিসবেন ছাড়া কোন ফাইনালেও উঠতে পারিনি। এবারের পরিবর্তনটা নাটকীয়, এই অনুভূতিটা দারুণ।’

ঢাকা, মঙ্গলবার, মার্চ ২১, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ৮৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন