সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

ঘরোয়া উপায়ে দূর করুন ঘাড়ের কালোদাগ

বুধবার, মার্চ ২২, ২০১৭

635389181_1490166641.jpg
বিডিলাইভ রিপোর্ট :
আমাদের অনেকেরই ঘাড়ে কালোদাগ থাকে যা কেউ পছন্দ করেন না। আবার অনেক সময়ে লাগে বলে বিউটি পার্লারে গিয়েও এই দাগ দূর করে সম্ভব হয়না। এই দাগের জন্য পছন্দমতো পোশাক পরা যায়না। পছন্দমতো চুল বাঁধাও যায় না। খুব সুন্দর করে সাজার পরও মনের কোনে একটু খুঁতখুঁতে ভাব থেকেই যায়। ঝেড়ে ফেলুন মনের খুঁতখুঁতে ভাব। আর ঘরে বসেই দূর করুন ঘাড়ের অবাঞ্ছিত কালোদাগ।

যেভাবে করবেন:
# মধু, লেবুর রস, দই, শসা ও আলুর রস সব উপাদান ১ চা চামচ করে নিন। সব একসাথে মিশিয়ে প্রথমে অল্প একটু নিয়ে আপনার ঘাড়ের কালো দাগের উপর লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। বাকিটা প্যাকের মতো লাগিয়ে রাখুন। ১৫-২০ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২-৩ দিন এটা করতে পারলে স্থায়ী সমাধান পাওয়া যাবে।

# গোসলের আগে ফ্রেশ লেবুর রস ও রোজ ওয়াটার এক সাথে মিশিয়ে কটন বল অথবা হাতের আঙ্গুলের সাহায্যে ঘষে ঘষে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঘষে তুলে গোসল করে ফেলুন। সপ্তাহে অন্তত ৩ দিন এটা করুন। দাগ চলে যাবে।

# লেবুর রস, দুধ, মধু, ও অ্যালমন্ড অয়েল একসাথে মিশিয়ে ঘারে ভালোমতো ম্যাসাজ করুন। তারপর ২০ মিনিট রেখে গরম পানি দিয়ে ঘষে ঘষে দুয়ে ফেলুন। দাগতো চলে যাবেই, পাশাপাশি আপনার ঘাড়ের ত্বক হবে আরো উজ্জ্বল ও সুন্দর।

# লেবুর রসের সাথে শুকনা হলুদ বাটা মিশিয়ে আপনার ঘাড়ের কালোদাগে ১/২ মিনিট ম্যাসাজ করুন। ১৫-২০ মিনিট রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

# পরিমাণ মতো লেবুর রস, ব্লেন্ড করা টমেটো, এই দুই উপাদান মিশিয়ে আপনার ঘাড়ের কালো দাগের উপর ম্যাসাজ করুন। ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। পার্থক্যটা নিজেই বুঝতে পারবেন।

# কোনো কিছু ছাড়াই শুধু হলুদ বাটা যদি নিয়ম করে লাগান তাহলেও অনেক কাজে দিবে।

ঢাকা, বুধবার, মার্চ ২২, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ২৩৬৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন