সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

ত্বক টানটান করে ডিম!

সোমবার, মার্চ ২৭, ২০১৭

1385135921_1490608518.jpg
বিডিলাইভ রিপোর্ট :
ব্যস্ত জীবনে নিজের দিকে খেয়াল করার সুযোগ নেই কারো। তাই সপ্তাহে একবার ঘরে তৈরি ফেসপ্যাক নিয়মিত ব্যবহার করলে দূরে থাকতে পারবেন বলিরেখা ও চামড়া ঝুলে পড়া থেকে। খুব কম সময়েই আপনি এই ফেসপ্যাকটি তৈরি করতে পারেন।

জীবনযাপনে অনিয়ম থেকে শুরু করে বিভিন্ন কারণে ত্রিশের পরেই ত্বকে বলিরেখা দেখা দিতে পারে। পাশাপাশি ত্বকের চামড়া ঢিলে হয়ে ঝুলে যাওয়াও একটি সাধারণ সমস্যা। এই সমস্যা কমাতে ব্যবহার করতে পারেন ডিম। ডিম কম বেশি আমাদের সবার ফ্রিজেই থাকে। ডিমের উপকারিতার শেষ নেই। খাওয়ার পাশাপাশি ডিম দিয়ে নানা ধরনের রূপচর্চা করা যায়।

ডিমের সাদা অংশ ব্যবহার করুন ফেসপ্যাক তৈরিতে। ডিমে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট যা ত্বক টানটান করে। এছাড়া ত্বক উজ্জ্বল ও কোমল করতেও জুড়ি নেই।

কীভাবে ডিমের ফেসপ্যাক তৈরি ও ব্যবহার করবেন:
ডিম ও লেবুর রস:
ডিমের সাদা অংশের সঙ্গে ১ টেবিল চামচ লেবুর রস মেশান। এই ফেসপ্যাক নিয়মিত ব্যবহার করলে ত্বক টানটান থাকবে।

ডিম ও গাজর:
ডিমের সাদা অংশের সঙ্গে গাজরের রস মেশান। মিশ্রণটি পাতলা করে ত্বকে লাগান। শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার এটি ব্যবহার করলে দূর হবে ত্বকের বলিরেখা।

ডিম ও ওটমিল:
১ টেবিল চামচ ওটমিলের সঙ্গে একটি ডিমের সাদা অংশ ফেটিয়ে নিন ভালো করে। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

ডিম ও মধু:
ডিমের সাদা অংশের সঙ্গে মধু মেশান। মিশ্রণটি ১৫ মিনিট ত্বকে লাগিয়ে রাখুন। ত্বকে টানটান ভাব চলে আসবে এটি নিয়মিত ব্যবহার করলে।

ডিম ও দই:
একটি ডিমের সাদা অংশের সঙ্গে ১ টেবিল চামচ দই মেশান। সপ্তাহে একবার এই ফেসপ্যাক ব্যবহার করলে বলিরেখা দূর হওয়ার পাশাপাশি ত্বক হবে মসৃণ ও উজ্জ্বল।

ডিম ও বেসন:
১ চা চামচ বেসনের সঙ্গে একটি ডিমের সাদা অংশ ফেটিয়ে নিন। টানটান ত্বকের জন্য মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রাখুন।

ডিম ও মুলতানি মাটি:
১ চা চামচ মুলতানি মাটি ও ডিমের সাদা অংশ মিশিয়ে তৈরি করুন ফেসপ্যাক। মিশ্রণটি পাতলা করে ত্বকে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ডিম ও আপেল সিডার ভিনেগার:
১টি ডিমের সাদা অংশের সঙ্গে ১ চা চামচ আপেল সিদার ভিনেগার মিশিয়ে ত্বকে ব্যবহার লাগান। সপ্তাহে একবার ব্যবহার করলে দূর হবে ত্বকের বলিরেখা।

ঢাকা, সোমবার, মার্চ ২৭, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৩১৯৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন