সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

বৈধ হওয়ার আগেই শারাপোভার এন্ট্রি কার্ড নিয়ে বিতর্ক

শনিবার, এপ্রিল ১, ২০১৭

715170952_1491055425.jpg
বিডিলাইভ ডেস্ক :
ডোপ নেয়ার দায়ে নির্বাসনে থাকায় প্রায় দেড় বছর কোর্টে নামতে পারেননি রাশিয়ান টেনিস সুন্দরী মারিয়া শারাপোভা। তবে খুব দ্রুতই তিনি আবারো স্বমহিমায় মাঠে নামতে চলেছেন।

চলতি মাসেই নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে এ টেনিস সুন্দরীর। তবে তার নিষেধাজ্ঞা ওঠার দুদিন আগেই আগামী ২৪ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া স্টুটগার্টে ওয়াইল্ড কার্ড এন্ট্রি পাচ্ছেন তিনি। এ নিয়ে বিতর্ক শুরু হয়েছে টেনিস দুনিয়ায়।

অন্যদিকে দীর্ঘদিন কোর্টের বাইরে থাকার পর স্টুটগার্টে ভালো করতে পারবেন কি না তা নিয়ে সংশয় রয়েছে ভক্তদের মনে।

টেনিস কেরিয়ারে এখনও পর্যন্ত পাঁচটি মেজর পেয়েছেন শারাপোভা। ফ্রেঞ্চ ওপেন জিতেছেন দুবার। একবার করে উইম্বলডন, ইউএসওপেন, অস্ট্রেলিয়ান ওপেন। অর্থাৎ কেরিয়ার স্ল্যাম সম্পূর্ণ।

গতবছর তার টেনিস কেরিয়ার আচমকাই থমকে যায়। নিষিদ্ধ মেলডোনিয়াম নেওয়ার অপরাধে টেনিস থেকে ১৫ মাস নির্বাসিত হতে হয় তাকে। যদিও অনুশীলন তিনি চালিয়ে গেছেন। বেশ কিছু সমাজসেবামূলক কাজেও তাকে অংশ নিতে দেখা গেছে।

২৬ এপ্রিল নির্বাসন উঠে যাচ্ছে শারাপোভার। স্টুটগার্ট ওপেন শুরু হচ্ছে ২৪ তারিখ। অর্থাৎ শারাপোভার নির্বাসন ওঠার ঠিক দুদিন আগে। আয়োজকরা শারাপোভাকে ওয়াইল্ড কার্ড এন্ট্রি দিয়েছেন। যদিও শারাপোভার ফেরাকে ভাল চোখে দেখছে না টেনিস দুনিয়া। বারবোরা স্ট্রাইকোভাও ডোপের দায়ে ৬ মাস টেনিস থেকে নির্বাসিত ছিলেন একসময়। তিনিও খেলবেন স্টুটগার্টে।

শারাপোভা সম্পর্কে ক্যারোলিন ওজনিয়াকি বলেন, ''অনেক কম শাস্তি পেয়েছে ও। ডোপিংয়ের জন্য আরও বেশিদিন নির্বাসিত রাখা উচিত ছিল। কিন্তু শারাপোভা বলেই হয়ত ছাড় পেল।''  

এ প্রতিযোগীতায় এন্ট্রি কার্ড পাওয়া নিয়ে শারাপোভার সমালোচনা করে বারবোরা বলেছেন, ''নির্বাসন ওঠার আগেই টুর্নামেন্ট শুরু হচ্ছে। তারপরেও কীভাবে শারাপোভা খেলতে পারছে তা জানি না। তবে টেনিস সার্কিটে শারাপোভার বন্ধু আছে বলে মনে হয় না। কারণ শারাপোভা কারও সঙ্গে বেশি কথা বলে না।''


ঢাকা, শনিবার, এপ্রিল ১, ২০১৭ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৯৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন