সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

'ফিলিস্তিনীদের জন্য বাংলাদেশের হৃদয়ে বিশেষ স্থান রয়েছে'

সোমবার, এপ্রিল ৩, ২০১৭

537626371_1491241336.jpg
বিডিলাইভ ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনী জনগণের জন্য বাংলাদেশের সরকার ও জনগণের হৃদয় সবসময়ই বিশেষ স্থান থাকার কথা পুনর্ব্যক্ত করেছেন। ১৩৬তম আইপিইউ এ্যাসেম্বলীতে যোগদানকারী ফিলিস্তিনীনের একটি প্রতিনিধিদল আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে দেখা করতে গেলে তিনি এ কথা বলেন।

প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ফিলিস্তিনের সাবেক প্রধানমন্ত্রী এবং প্রতিনিধিদলের প্রধান আজম এন এম আলাহমাদ। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হচ্ছেন- সাবেক মন্ত্রী ইনসিরাম আলওয়াজির, উপদেষ্টা কায়েস কে এ খাদের এবং ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এস রামাদান।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, শেখ হাসিনাকে ফিলিস্তিন শান্তি প্রক্রিয়ার বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবহিত করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, ফিলিস্তিনীদের স্বার্থে গোটা আরব বিশ্ব একসঙ্গে এগিয়ে আসলে শান্তি প্রক্রিয়া আরো সহজ হতে পারে।

ফিলিস্তিনী প্রতিনিধিদলের প্রধান বলেন, বঙ্গবন্ধু ছিলেন আন্তর্জাতিক নেতৃত্বের একটি প্রতীক। তিনি ফিলিস্তিনী জনগণেরও নেতা ছিলেন। বঙ্গবন্ধু বাংলাদেশ ও ফিলিস্তিনের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন প্রতিষ্ঠা করেছিলেন।

প্রধানমন্ত্রীকে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের শুভেচ্ছা জানিয়ে প্রনিধিদলের প্রধান বলেন, দু’দেশের মধ্যে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। ফিলিস্তিনের জনগণের প্রতি সমর্থন দিয়ে যাওয়ার জন্য তিনি বাংলাদেশের সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু সবসময়ই ফিলিস্তিনী জনগণের প্রতি দ্ব্যর্থহীন সমর্থন দিয়েছেন। তিনি ১৯৯৭ সালে ফিলিস্তিনের প্রয়াত নেতা ইয়াসির আরাফাতের বাংলাদেশ সফরের কথা স্মরণ করেন। এ সময় প্রধানমন্ত্রী ইয়াসির আরাফাতকে ‘চাচা’ বলে সম্বোধন করেন।

ফিলিস্তিনী প্রতিনিধিদলের প্রধান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বর্তমান উন্নয়ন দেখে তারা আনন্দিত।

এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এবং প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন উপস্থিত ছিলেন।


ঢাকা, সোমবার, এপ্রিল ৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি ১২৪০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন