সর্বশেষ
মঙ্গলবার ৩রা আশ্বিন ১৪২৫ | ১৮ সেপ্টেম্বর ২০১৮

রোহিঙ্গাদের ঠেঙ্গারচরে পুনর্বাসন করা হবে: ত্রাণমন্ত্রী

শনিবার, এপ্রিল ৮, ২০১৭

1580680663_1491667431.jpg
বিডিলাইভ ডেস্ক :
কক্সবাজারের উখিয়া, টেকনাফসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে অবস্থান করা বৈধ ও অবৈধ রোহিঙ্গা শরণার্থীদের নোয়াখালীর হাতিয়ার ঠেঙ্গারচরে পুনর্বাসন করা হবে।

শনিবার দুপুরে দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া কক্সবাজারের উখিয়ার কুতুপালং রেজিস্টার্ড ও রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে সাংবাদিকদের একথা বলেন।

ত্রাণমন্ত্রী আরও বলেন, মিয়ানমারের সঙ্গে কূটনৈতিক তৎপরতার মাধ্যমে সমঝোতার ভিত্তিতে রোহিঙ্গাদের সে দেশে ফেরত না পাঠানো পর্যন্ত তারা ঠেঙ্গারচরে অবস্থান করবে।

বেলা ১১টার দিকে মন্ত্রী কুতুপালং রেজিস্টার্ড শরণার্থী ক্যাম্পে পৌঁছে ক্যাম্প ইনচার্জের কার্যালয়ে স্থানীয় এনজিও সংস্থার প্রতিনিধিসহ সরকারি, বেসরকারি কর্মকর্তাদের নিয়ে রোহিঙ্গাদের বিষয়ে মতবিনিময় করেন।

মতবিনিময়কালে মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের স্থানান্তর না করা পর্যন্ত তারা যেন ক্যাম্প ছেড়ে অন্যত্র চলে যেতে না পারে সে ব্যাপারে প্রশাসনের নজরদারি বাড়াতে হবে।

এ সময় সাংবাদিকদের এক প্রশেুর জবাবে ত্রাণমন্ত্রী বলেন, যেসব রোহিঙ্গা অবৈধভাবে বাংলাদেশে নাগরিকত্ব সনদ নিয়েছে তাদের চিহ্নিত করে সনদ বাতিলের পাশাপাশি আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি যেসব জনপ্রতিনিধি রোহিঙ্গাদের নাগরিকত্ব পেতে সহযোগিতা করেছেন তাদের খুঁজে বের করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাঈন উদ্দিন, কুতুপালং শরণার্থী ক্যাম্প ইনচার্জ শামসুদ্দোজা, উখিয়া থানার ওসি আবুল খায়েরসহ সরকারি-বেসরকারি দপ্তর, স্থানীয় প্রশাসন ও গোয়েন্দা সংস্থার সদস্যরা।

ঢাকা, শনিবার, এপ্রিল ৮, ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি ১৩৪৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন