সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

মজাদার ভিন্ন স্বাদের চিড়ার রেসিপি

সোমবার, এপ্রিল ১০, ২০১৭

1282173090_1491802718.jpg
বিডিলাইভ ডেস্ক :
পোলাও কম-বেশি সবাই খাই কিন্তু দারুণ সুস্বাদু চিড়ার পোলাও খেয়েছেন? যদিও কেউ খেয়ে থাকেন তবে রান্নার রেসিপিটা জানেন না হয়তো। বিকালের ঝটপট নাশতা বা রাতের ভারী খাবারে রাখতে পারেন চিড়ার পোলাও। তাহলে আর দেরি না করে দেখে নিন এই রেসিপিটি। আর যখন ইচ্ছা তখন রান্না করে চমকে দিন সবাইকে।

উপকরণ :
চিড়া ২ কাপ, চিংড়ি ১/২ কাপ, ডিম ২ টি, পেয়াজ কুচি ১/৪কাপ, রসুনকুচি ১ টেবিল চামচ, তেল ২ টেবিল চামচ, ঘি ২ টেবিল চামচ, হলুদের গুড়ো ১/৪চা চামচ, আলু ১ টি(ছোট কিউব করে কাটা), মটরশুটি ১/৪কাপ, গাজরকুচি ১/৪কাপ, ক্যাপ্সিকাম কুচি ১/৪কাপ, গোলমরিচ গুড়ো ১চা চামচ, লবণ স্বাদমত, কাচামরিচ কুচি ১ টেবিল চামচ, সস ২ চামচ, ধনেপাতা কুচি ১ চামচ।

প্রণালী :
চিড়া ঠান্ডা পানিতে ধুয়ে নিয়ে ভালো করে পানি ঝড়িয়ে নিন। চামচ বাঁ হাত দিয়ে নেড়ে দিন। কড়াইতে তেল দিয়ে পেয়াজ, কাচামরিচ, রসুন দিয়ে ভেজে ডিম দিয়ে অনবরত নাড়ুন। একটু ঝুড়ি ভাজা হলেই ডিমঝুড়িকে একপাশে রেখে চিংড়ি দিয়ে ভাজুন। আলু দিয়ে কিছু সময় ভাজুন।

এরপর গাজর, মটরশুটি ও ক্যাপ্সিকাম দিয়ে ৩ মিনিট ভেজে চিড়া দিন। ভালো করে মিশিয়ে ৫ মিনিট অল্প আচে রান্না করুন। এরপর গোলমরিচ গুড়ো ও সস মিশিয়ে ৩ মিনিট রাখুন।
ঘি এবং ধনে পাতা কুচি ছিটিয়ে নামিয়ে নিন।

ব্যাস, তৈরি হয়ে গেল মজাদার চিড়ার পোলাও। এই রেসিপিটা স্ন্যাকস হিসাবে বিকালের নাশতায় বা আড্ডায় বেশ জমে উঠবে।

ঢাকা, সোমবার, এপ্রিল ১০, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২৬৭৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন