সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

নাইজেরিয়ায় সেনা-পুলিশ সংঘর্ষে নিহত ৪

বৃহস্পতিবার, এপ্রিল ১৩, ২০১৭

1895018637_1492076858.jpg
বিডিলাইভ ডেস্ক :
নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় গোলযোগপূর্ণ উবে রাজ্যে বুধবার পুলিশ ও সেনাবাহিনীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে চারজন নিহত হয়েছে। এদের মধ্যে একজন সেনা ও তিনজন পুলিশ সদস্য।

নিরাপত্তা বাহিনী সূত্র একথা জানায়।

পুলিশ রাজ্যের রাজধানী দামাতুরুতে সেনা সদস্যদের সাথে বাগবিতন্ডায় জড়িয়ে পড়ার খবর নিশ্চিত করলেও এতে হতাহতের কোন ঘটনা ঘটেছে কিনা সে ব্যাপারে তারা কিছু জানায়নি।

এক বিবৃতিতে পুলিশ মুখপাত্র জিমোহ মোসহুদ বলেন, ‘২০১৭ সালের ১২ এপ্রিল দামাতুরুতে নাইজেরিয়ার পুলিশ ও সেনাবাহিনীর মধ্যে দুর্ভাগ্যজনকভাবে অপ্রত্যাশিত ঘটনা ঘটে।’

এ ঘটনার কারণ জানতে এবং ভবিষ্যতে এ ধরনের পরিস্থিতি যথাযথভাবে মোকাবেলার উপায় খুঁজে বের করতে ইতিমধ্যে তদন্ত শুরু করা হয়েছে বলেও তিনি জানান।

এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে সেনা কর্তৃপক্ষের কোন মন্তব্য পাওয়া যায়নি।

নাম প্রকাশ না করার শর্তে নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা বলেন, সাদা পোশাক পরা এক সেনা কর্মকর্তা দামাতুরুতে পুলিশের ভ্রাম্যমাণ ইউনিট প্রধানের গাড়ি বহরে ঢুকে পড়লে মঙ্গলবার এ সমস্যার সূত্রপাত ঘটে।

তিনি আরো বলেন, পুলিশ বহরে ঢুকে পড়ায় ওই সেনা কর্মকর্তাকে নির্যাতন করা হয়। এর জেরে আজ সকালে সেনা সদস্যরা পুলিশ স্টেশনে হামলা চালিয়ে ওই ভ্রাম্যমাণ ইউনিট প্রধানকে তুলে নিয়ে তাদের সামরিক ঘাঁটিতে নিয়ে যায়।

পরে পুলিশ সদস্যরা তাদের বসকে ছাড়িয়ে আনতে সামরিক ঘাঁটিতে গেলে তাদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এতে ঘটনাস্থলেই এক সেনা ও এক পুলিশ সদস্য নিহত হয়। এতে মারাত্মকভাবে আহত দুই পুলিশ সদস্য পরে মারা যায়।

ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ১০২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন