সর্বশেষ
বৃহঃস্পতিবার ৮ই অগ্রহায়ণ ১৪২৫ | ২২ নভেম্বর ২০১৮

ডেভিড গফিনের কাছে জকোভিচের হার

শনিবার, এপ্রিল ২২, ২০১৭

489705990_1492861700.jpg
বিডিলাইভ ডেস্ক :
ফ্রেঞ্চ ওপেন শিরোপা ধরে রাখার পথে আরেকবার বাঁধাগ্রস্থ হলেন বিশ্বের সাবেক শীর্ষ তারকা নোভাক জেকোভিচ। মন্টে কার্লো মাস্টার্সের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে এই সার্বিয়ান তারকাকে। শেষ আটের লড়াইয়ে বেলজিয়ামের ডেভিড গফিন ৬-২, ৩-৬, ৭-৫ গেমের জয় তুলে নিয়ে জেকোভিচের বিদায় নিশ্চিত হয়।

চারটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়েও শেষ রক্ষা হয়নি জকোভিচের। টানা পাঁচটি ম্যাচে জয়ের পরে এই প্রথম গফিনের কাছে পরাজয় স্বীকার করতে বাধ্য হলেন। হতাশাজনক ম্যাচটিতে বিশ্বের দুই নম্বর তারকা জকোভিচ ১৭টি ব্রেক পয়েন্টের মুখোমুখি হয়ে রক্ষা করতে পেরেছেন ১৩টি।

ম্যাচ শেষে ২৯ বছর বয়সী জেকোভিচ বলেন, ‘ম্যাচের শেষ দিকে ফ্লাডলাইটের কৃত্রিম আলোতে বল দেখতে বেশ কষ্ট হয়েছে। কোর্টের একপাশে আলো বেশি পড়ছিল। এটা খুবই দুর্ভাগ্যজনক যে তৃতীয় সেটের শুরুতেই আমি সুযোগ নষ্ট করেছি। ডাবল ব্রেকের সুযোগ পেয়েও তা হাতছাড়া হয়েছে। তবে ম্যাচের শেষে একেবারেই খেলা যাচ্ছিল না। শারিরীকভাবে আমি শক্ত ছিলাম। বেশ কয়েকটি লম্বা র‌্যালিও হয়েছে। তবে ডেভিড খুবই দ্রুতগতির খেলোয়াড়। কয়েকটি বল সে বেশ দ্রুত মেরেছে।’

এই ম্যাচের পর সেমিফাইনালে গফিনের প্রতিপক্ষ রাফায়েল নাদাল। শেষ আটে নাদাল আর্জেন্টাইন দিয়েগো শোয়ার্টজমানকে ৬-৪, ৬-৪ গেমে পরাজিত করেছেন।

মন্টে কার্লো কান্ট্রি ক্লাবে রেকর্ড দশম শিরোপার জন্য লড়াই করে যাচ্ছেন নাদাল। বিদায়ের তালিকায় বিশ্বের এক নম্বর খেলোয়াড় অ্যান্ডি মারে ও তৃতীয় বাছাই স্ট্যান ওয়ারিঙ্কার সাথে জেকোভিচ নাম লেখালে শিরোপা লড়াইয়ে এখন নাদালকেই সুস্পষ্ট ফেবারিট হিসেবে ধরা হচ্ছে।

এদিকে মারেকে পরাজিত করা আলবার্তো রামোস-ভিনোলাস পঞ্চম বাছাই মারিন সিলিচকে ৬-২, ৬-৭ (৫/৭), ৬-২ গেমে পরাজিত করে টুর্নামেন্টে দ্বিতীবারের মত অঘটন ঘটিয়েছেন। সেমিফাইনালে তার প্রতিপক্ষ ফ্রেঞ্চ ১১তম বাছাই লুকাস পেলি। কোয়ার্টারে পোলি উরুগুয়ের পাবলো কুয়েভাসকে ৬-০, ৩-৬, ৭-৫ গেমে পরাজিত করে শেষ চার নিশ্চিত করেছেন।

ঢাকা, শনিবার, এপ্রিল ২২, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ৬০৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন