সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

বাংলাদেশকে অকার্যকর করার ষড়যন্ত্র চলছে: স্বরাষ্টমন্ত্রী

শনিবার, এপ্রিল ২২, ২০১৭

1932519281_1492872070.jpg
ময়মনসিংহ প্রতিনিধি :
ইসলামকে কলঙ্কিত করে জঙ্গিবাদের নামে বাংলাদেশকে অকার্যকর করার আর্ন্তজাতিক ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, ইসলামের নামে কালিমা লেপন করে একের পর এক মুসলিম দেশগুলোকে সন্ত্রাসী ও জঙ্গিরাষ্ট্র বানানো হচ্ছে। সিরিয়া, লিবিয়া, ইরাকের মতো বাংলাদেশকেও অকার্যকর রাষ্ট্র করার আর্ন্তজাতিক ষড়যন্ত্র চলছে।  

বৃষ্টির কারণে টাউনহল মাঠের পরিবর্তে শনিবার বিকেলে ময়মনসিংহ টাউনহল অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়ামে কওমী মাদ্রাসা শিক্ষা সনদের সরকারি স্বীকৃতি প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন।  

কওমী শিক্ষা সনদের স্বীকৃতি মাইলফলক হয়ে থাকবে বলে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কওমী মাদ্রাসার স্বীকৃতি দিয়েছেন, তা যথাসম্ভব দ্রুত বাস্তবায়ন করা হবে।

তিনি বলেন, ধর্মের নামে যারা অধর্মের কাজ করে, ইসলামের নামে যারা জঙ্গিবাদে লিপ্ত হয় আর ব্যবসা করে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কওমী মাদ্রাসার দিকে যখন আঙ্গুল তুলে বলা হতো- এরাই জঙ্গি তৈরী করে, তখন আমি দাঁড়িয়ে বলতাম, কখনোই না।’ ইসলামকে যারা পছন্দ করে, যারা মুসলমান, যারা ধর্মের শিক্ষা দেয়, তারা কোনোদিন একাজ করতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, জেলা প্রশাসক খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম প্রমুখ।

ঢাকা, শনিবার, এপ্রিল ২২, ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি ১১৭৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন