সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

পূর্ণিমাকে নিয়ে নির্মাতা মিশুর 'তবুও ফিরে পাব না'

রবিবার, এপ্রিল ২৩, ২০১৭

1062431405_1493031884.jpg
কাহহার সামি :
বেশ কিছু নাটক নির্মাণ করে ইতিমধ্যে যোগ্যতার প্রমাণ দিয়েছেন নির্মাতা জে এস মিশু। সেই সাথে মিডিয়াতে পরিচিত মুখ হয়ে উঠছেন তরুণ এ নির্মাতা। চলতি মাসের ৭ তারিখে মিডিয়ার জনপ্রিয় মুখ আফরান নিশো'কে নিয়ে নির্মাণ করেন নতুন খন্ড নাটক। রবীন্দ্রনাথের ছোট গল্প সমাপ্তি অবলম্বনে বিশেষ নাটক সমাপ্তি। যা ২৫শে বৈশাখ প্রচার হবে। এবার পূর্ণিমাকে নিয়ে নতুন আরেকটি খন্ড নাটক তৈরি করতে যাচ্ছেন তরুণ এ নির্মাতা।

'তবুও ফিরে পাব না' শীর্ষক নাটকটির চিত্রনাট্য লেখেছেন নির্মাতা নিজেই। ভালবাসার মানুষটিকে ফিরে না পাওয়ার যন্ত্রণা। পরিস্থিতির কাছে ভালবাসা কতটা অসহায় তারই চিত্র তুলে ধরা হয়েছে এ চিত্রনাট্যে। কিছুদিনের মধ্যে কক্সবাজার, মানিকগঞ্জ এবং ঢাকার উত্তরায় নাটকটির শুটিং শুরু হবে।

গল্পের প্রথমে- ছেলেটা ফোনে কথা বলছে। অপরপ্রান্ত থেকে ভেসে আসা কন্ঠে- তোমাকে আমার বিয়ে করা কোনো ভাবেই সম্ভব না। তুমি আমাকে ভুলে যাও। সত্যিকারের ভালবাসা হারতে দিবে না আরিয়ান। যার জন্য আত্মহত্যার পথ বেচে নেয় সে। ঠিক সেসময় অপরিচিত এক মেয়ে তারিসার (পূর্ণিমা চরিত্র) আগমন ঘটে। কোনো লাভ নেই আমিও পারিনি আত্মহত্যা করতে। পৃথিবীটা অনেক সুন্দর মরতে ইচ্ছা হয় না।

চলো না আমরা একসাথে বেঁচে থাকি। ছেলেটা অবাক চোখে তাকিয়ে থাকে মেয়েটার দিকে। মেয়েটা ছেলেটাকে বলে ভালবাসা কি বুঝ? ভালবাসি কথাটা বলার আগ মুহূর্ত পর্যন্ত ভালবাসাটা স্বর্গীয় মনে হয়। এভাবে কিছুদিন ভালভাবে কাটে তাদের স্বর্গীয় ভালবাসাটা। হঠাৎ তারিসার ফোন বন্ধ থাকে। অনেক খোঁজ করেও তারিসাকে ফিরে পায় না আরিয়ান। বেশ কিছুদিন পর গভীর রাতে তারিসা আরিয়ানকে ফোন দেয়। আরিয়ান খুশিতে আত্মহারা হয়ে পড়ে। হঠাৎ যেন আরিয়ানের মাথায় আকাশ ভেঙে পড়ে তারিসার কথাটা শুনে- তুমি আমার ১৮ নাম্বার ভালবাসা। এরপর গল্প অন্য দিকে মোড় নেয়। তা দেখতে অপেক্ষা করতে হবে পর্দায় আসার আগ পর্যন্ত।

মিশু বলেন, এ প্রথম পূর্ণিমা আপুকে নিয়ে কাজ করতে যাচ্ছি। আশা করি ভাল কিছু হবে। আমার ক্যারিয়ারের শুরু থেকেই একটা কথাই আমি বলে আসছি কম কাজ করবো কিন্তু যা করবো কোয়ালিটি সম্পন্ন কাজ করবো। সবাই আমার জন্য দোয়া করবেন যাতে আপনাদের জন্য ভাল ভাল কাজ নিয়ে আসতে পারি।

গেল ভালবাসা দিবস উপলক্ষে চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা আমিন খান ও ঈশিকাকে নিয়ে তৈরি করলেন ‘ভালবাসার লুকানো অনুভুতি’ শীর্ষক নাটকটি। এর মাধ্যমে দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পান তিনি। সেই সাথে প্রশংসাও কুড়ে নেন তরুণ এই নির্মাতা। এছাড়াও কাজ করলেন ‘হারিয়ে ফেলা ভালবাসা’ শীর্ষক খন্ড নাটকসহ আরো বেশ কিছু নাটক নিয়ে।

ঢাকা, রবিবার, এপ্রিল ২৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৮৩৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন