সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

জীবনের শেষ কুস্তিতে চ্যাম্পিয়ন ‘দিদার বলী’

মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০১৭

483201849_1493125147.jpg
চট্টগ্রাম ব্যুরো :
জীবনের শেষ কুস্তিতে চট্টগ্রামের ঐতিহাসিক জব্বার বলী খেলার ১০৮তম আসরের চ্যাম্পিয়ন হয়েছেন দিদার বলী। প্রতিপক্ষের সাথে প্রায় ১৭ মিনিট লড়াই করে শামসু বলীকে পরাজিত করে শিরোপা জিতলেন তিনি।

আজ মঙ্গলবার বিকেল চট্টগ্রাম নগরীর লালদীঘি মাঠে শুরু হয় জব্বারের বলী খেলার আসর। এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শতাধিক বলী অংশ নেন।

ঐতিহাসিক জব্বারের বলী খেলায় আগে থেকে জীবনের শেষ ম্যাচ খেলবেন বলে ঘোষণা দিয়েছিলেন দিদার বলী। এ আসারে খেলে আর কোন আসরে অংশগ্রহণ করেন না তিনি। তাই আগামীবার থেকে আর দেখা যাবে না ঐতিহ্যবাহী এই খেলার সবচেয়ে বেশি ট্রফির মালিককে।

গেল বছরে অনুষ্ঠিত ১০৭তম আসরে জব্বারের বলী খেলার চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে রামুর দিদার বলী ও টেকনাফের শামসু বলী কেউ কাউকে নির্ধারিত সময়ে হারাতে না পারায় সিলেকশন পদ্ধতিতে নতুন চ্যাম্পিয়ন হন শামসু বলী। তবে আসরে যুগ্ম চ্যাম্পিয়ন প্রথা বাতিল হওয়ায় সিদ্ধান্ত হয় সিলেকশন পদ্ধতি। এই পদ্ধতিতেই গতবার চ্যাম্পিয়ন হন শামসু বলী। রানার্সআপ হয়ে যা মানতে পারেননি দিদার বলী।

তবে এবার সিলেকশন পদ্ধতিতে চ্যাম্পিয়ন করা হবে না বলে আগেই ঘোষণা দেওয়া হয়েছিল। সঙ্গে যুগ্ম চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ তো আগেই বাতিল হয়েছে। তাই হাড্ডাহাড্ডি লড়াই করেই চ্যাম্পিয়ন হতে হয়েছে দিদার বলীকে।

ঐতিহ্যবাহী এই অনুষ্ঠানের উদ্বোধন করেন, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নগর পুলিশের অতিরিক্ত কমিশনার মাসুদ উল হাসান, রবি আজিয়াটা লিমিটেডের ক্লাস্টার মার্কেট ডিরেক্টর নাজির আহমেদ। অনুষ্ঠান আয়োজক কমিটির সভাপতি কাউন্সিলর জহরলাল হাজারী ও সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ১১৬১৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন