সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

শারাপোভাকে প্রতারক বললেন বুশার্ড

বৃহস্পতিবার, এপ্রিল ২৭, ২০১৭

1911187572_1493298213.jpg
বিডিলাইভ ডেস্ক :
শারাপোভার বিরুদ্ধে এবার মুখ খুললেন ইউজিনি বুশার্ড। শারাপোভাকে প্রতারক বলে কটাক্ষ করেছেন তিনি। সেই সঙ্গে স্টুটগার্ট গ্রাঁ প্রিতে মারিয়াকে খেলার অনুমতি দেওয়ারও তীব্র বিরোধিতা করেছেন।

বুধবারই স্টুটগার্টে গ্রাঁ প্রির প্রথম ম্যাচেই কোর্ট কাঁপিয়েছেন শারাপোভা। ডোপ কেলেঙ্কারির ১৫ মাস নির্বাসন থেকে ফিরেই রবার্টা ভিন্সিকে ৭–৫,৬–৩ সেটে হারিয়ে জয় ছিনিয়ে নিয়েছেন।

৫ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী টেনিসের এই প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নকে খুব একটা উৎসাহ যোগাননি দর্শকরা। বরং তাঁর জয়ের পর হালকা হাততালি ছাড়া কিছুই জোটেনি। প্রায় সাড়ে ৪ হাজার দর্শকের সামনে অনেকটা জড়তা নিয়েই কোর্টে নেমেছিলেন মারিয়া। ধীরে ধীরে নিজের ছন্দে ফিরতে শুরু করেন। ২০১৬–র অস্ট্রেলিয়ান ওপেনে সেরেনার কাছে হারের পর এটাই ছিল শারাপোভার প্রথম ম্যাচ।

শারাপোভার এই জয়ের প্রশংসা করা তো দূরের কথা। মারিয়ার কোর্টে নামার তীব্র বিরোধিতা করেছেন কানাডিয়ান টেনিস তারকা ইউজিনি বুশার্ড। সরাসরি মারিয়াকে প্রতারক বলেছেন তিনি। স্টুটগার্টে গ্রাঁ প্রি–তে মারিয়াকে খেলতে দেওয়া নিয়ে প্রথম থেকেই বিরোধিতা শুরু হয়েছিল একাধিক টেনিস খেলোয়াড়। যদিও তাতে খুব একটা কান দেয়নি কর্তৃপক্ষ।

ইউজিনি দাবি, মারিয়ার মতো প্রতারককে আর খেলতে না দেওয়াই উচিত। তাঁকে খেলতে দিলে অন্য খেলোয়াড়দের সঙ্গে অন্যায় করা হয়। এমনকী টেনিস যারা শিখছেন তাঁদের কাছেও ভুল বার্তা যাচ্ছে। তাঁরা দেখছে একজন প্রতারককেও কীভাবে অভ্যর্থনা জানানো হচ্ছে কোর্টে। সবার ক্ষেত্রেই এই সিদ্ধান্ত অত্যন্ত ক্ষতিকর বলে দাবি করেছেন ইউজিনি।

-আজকাল

ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ২৭, ২০১৭ (বিডিলাইভ২৪) // ম. উ এই লেখাটি ৬৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন