সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

ভারতে এসেছিলেন কার্গো বিমানে, যাচ্ছেন বিজনেস ক্লাসে

শুক্রবার, এপ্রিল ২৮, ২০১৭

1260024749_1493378839.jpg
বিডিলাইভ রিপোর্ট :
বিশ্বের সবচেয়ে মোটা মিশরীয় নারী ইমান আহমেদ ভারতে এসেছিলেন কার্গো বিমানে করে। চলতি সপ্তাহে তিনি আবুধাবিতে যাচ্ছেন যাত্রীবাহী বিমানের বিজনেস ক্লাস আসনে। শুক্রবার এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

ইমান আহমেদের ওজন ৫০০ কেজি হওয়ার ফলে তিনি বিগত ২৫ বছর ধরে ঘর থেকেই বের হতে পারেন না। এরপর তার নানা শারীরিক জটিলতা দেখা দেওয়ায় জীবন বাঁচানোই কঠিন হয়ে পড়েছিল। ভারতীয় একটি হাসপাতাল ইনামের চিকিৎসার দায়িত্ব নেওয়ার আগ্রহ প্রকাশ করে। ফেব্রুয়ারির শেষ দিকে কার্গো বিমানে করে মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন ইমান। বিমান থেকে ক্রেনে করে নামিয়ে তাকে তোলা হয় এক বিশেষ ট্রাকে। তারপর তাকে নিয়ে যাওয়া হয় মুম্বাইয়ের চার্নি রোডের সাইফি হাসপতালে।

মার্চে ডা. মুফাজ্জল লাকদাওয়ালার নেতৃত্বে একদল চিকিৎসক ইনামের অস্ত্রপচার করে। পরে চিকিৎসকরা জানান, ইনামের ওজন তারা ২৫০ কেজিতে নামিয়ে আনতে সক্ষম হয়েছেন। তবে গত সপ্তাহে ইনামের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, আদতে ইনামের ওজন কমেনি। চিকিৎসকদের দাবি মিথ্যা।

ইমানের বোন শায়মা সেলিমের অনুরোধে আবু ধাবির বুরজিল হাসপাতালের চিকৎসকরা মুম্বাইয়ে এসে ইনামকে দেখে গেছেন। তারা ইনামের আরো চিকৎসার জন্য তাকে আবু ধাবিতে পাঠানোর পরামর্শ দিয়েছেন।

সাইফি হাসপাতালের চিকিৎসক ডা. অপর্না ভাস্কর বলেছেন, ‘২০১৬ সালের সেপ্টেম্বরে ইনাম আহমেদের ওজন ছিল ৫০০ কেজি। এখন তার ওজন ১৭৬ দশমিক ৬ কেজি। সে এখানে এসেছিল একটি চার্টার্ড কার্গো বিমানে। এখন সে ফিরে যাচ্ছে যাত্রীবাহী বিমানের বিজনেস ক্লাস আসনে।’

 

ঢাকা, শুক্রবার, এপ্রিল ২৮, ২০১৭ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩১৩১৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন