সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

বিয়ের আসরে ৭০০ নববধূকে বিস্ময়কর ‘মুগুর’ উপহার

সোমবার, মে ১, ২০১৭

573112863_1493610096.jpg
বিডিলাইভ ডেস্ক :
মদ পান করে ঘরে ফিরলে সেসব স্বামীদের পেটাতে ৭০০ নববধূকে মুগুর উপহার দিয়েছেন ভারতের মধ্য প্রদেশের এক মন্ত্রী। শনিবার এক গণবিয়েতে মধ্য প্রদেশের মন্ত্রী গোপাল ভারগবা ‘বিস্ময়কর’ এ উপহার তুলে দেন নববধূদের হাতে। এ ধরনের মুগুর স্বাধারণত কাপড় ধোঁয়ার কাজে ব্যবহার করে থাকেন ধোলাইকারীরা।

এ সময় তিনি বলেন, ‘যদি কোনো স্বামী মদ্যপ হয়ে ঘরে ফেরে অথবা তাদের ওপর নিপীড়ন চালায়, তাহলে এ মুগুর দিয়ে স্বামীদের পেটাবেন আপনারা।’

মধ্য প্রদেশের পঞ্চায়েতি রাজ ও উন্নয়নমন্ত্রী ভারগবা কোথা থেকে এ ধরনের উপহার দেওয়ার ধারণা পেলেন, তাও জানিয়েছেন তিনি। ভারগবা বলেন, এক নারী তার কাছে এসে জানতে চান, স্বামীর মদ পান ছাড়াতে তিনি কি কাঠের খুনতি দিয়ে তার স্বামীকে পেটাতে পারেন? সেখান থেকে এই উপহার দেওয়ার সিদ্ধান্ত নেন।

রোববার প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে ভারগবা বলেন, ‘যখন আমি আমার সংসদীয় আসনের এলাকায় যাই, তখন অনেক নারী তাদের স্বামীর মদ পানের বদাভ্যাস নিয়ে নালিশ দেয়। কায়ক্লেশে তারা যৎসামান্য যে অর্থ সঞ্চয় করেন, তা কেড়েকুড়ে নিয়ে স্বামীরা মদের পেছনে উড়ায়। তারা শারীরিক লাঞ্ছনারও শিকার হন।’

এ অবস্থা থেকে নারীদের রক্ষা করতে তিনি ১০ হাজার মুগুর তৈরির বায়না করেছেন। তবে আইনি পদক্ষেপের বাইরে নারীদের এমন সহিংস আচরণে উদ্বুদ্ধ করায় সমালোচনাও হচ্ছে এই মন্ত্রীর বিরুদ্ধে।

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন।


ঢাকা, সোমবার, মে ১, ২০১৭ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৫২৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন