সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

বিশ্বজয়ী শারমিনের এবার এসএসসি জয়

শুক্রবার, মে ৫, ২০১৭

1118802775_1493952415.png
বিডিলাইভ রিপোর্ট :
নিজের বাল্যবিয়ে ঠেকিয়ে যুক্তরাষ্ট্র থেকে সাহসিকতার পুরস্কার পাওয়া ঝালকাঠির রাজাপুরের শারমিন আক্তার এবার এসএসসিও জয় করেছে। বৃহস্পতিবার এসএসসির ফলাফলে শারমিন জিপিএ- ৪.৩২ পেয়েছে।
 
প্রতিক্রিয়া জানাতে গিয়ে শারমিন আক্তার বলে, 'আমার এসএসসি পরীক্ষাই দেয়া হত না, যদি না আমি মায়ের বিরুদ্ধে মামলা করতাম। পরীক্ষার ফলাফল যা হোকনা কেন হাসি মুখে মেনে নেবো। তবে আমার ওপর নির্যাতন নেমে না আসলে অনেক ভাল করতাম।'

শিক্ষা জীবন শেষ করে আইনজীবী হতে চায় শারমিন। পাশে দাড়াতে চায় অসহায় নারীদের। শারমিন ঝালকাঠির রাজাপুর পাইলট বালিকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে।

শারমিনের বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী গোলাম মোস্তফা জানান, নবম শ্রেণিতে পড়ার সময় ২০১৫ সালের আগস্টে ৩২ বছরের এক পাত্রের সঙ্গে শারমিনের বিয়ে ঠিক করে তার মা। বিয়েতে রাজি না থাকায় তার ওপর নির্যাতন করতো মা ও সেই পাত্র। এতে ক্ষিপ্ত হয়ে এক সহপাঠীর সহযোগিতায় রাজাপুর থানায় মা ও পাত্রের বিরুদ্ধে মামলা করে শারমিন।
 
উল্লেখ্য, সাহসিকতা ও অদম্য ইচ্ছার স্বীকৃতি হিসেবে, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের 'ইন্টারন্যাশনাল ইউমেন অব কারেজ- ২০১৭' পুরস্কারে ভূষিত হয় শারমিন আকতার। গত ৩০ মার্চ মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের কাছ থেকে এ সম্মাননা ক্রেস্ট নেন অদম্য শারমিন আকতার।

ঢাকা, শুক্রবার, মে ৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৪৬৩৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন