সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

পছন্দের রং দেখে জানা যাবে চরিত্র সম্পর্কে

বুধবার, মে ১০, ২০১৭

1968712117_1494433690.jpg
বিডিলাইভ রিপোর্ট :
প্রতিটি রঙেই লুকিয়ে আছে হাজারো মানে। যা বিশ্লেষণ করার ক্ষমতা একবার যদি রপ্ত করে নিতে পারেন, তাহলে শুধু নিজের নয়, যে কারও মনের অবস্থা বুঝতে আপনার এক সেকেন্ডও সময় লাগবে না।

লাল: আপনার পছন্দের রঙ যদি লাল হয়, তাহলে বুঝতে হবে আপনি খুব খোলামেলা মনের। আপনি বেশ বিলাসী, মানসিকভাবে বেশ দৃঢ় এবং খুব জেদি।

নীল: জলের রং হওয়ার কারণে নীল রং যাদের খুব পছন্দ, তারা সাধারণত খুব শান্ত হন। সেই সঙ্গে যে কোনও কিছুর গভীরে গিয়ে ভাবতে এরা খুব ভালবাসেন। শুধু তাই নয়, এরা শান্তির জীবন পেতে চান। তাই তো যে কোনও ধরনের ঝামেলা থেকে নিজেদের দূরে রাখার চেষ্টা করেন।

সবুজ: জীবনের রং হল সবুজ। তাই তো এই রং যাদের পছন্দ, তারা খুব শান্ত, আরামপ্রিয় এবং প্রাণবন্ত হন। জীবনের সব অভিজ্ঞতাকে চেটেপুটে উপভোগ করতে এরা সদা প্রস্তুত থাকেন। প্রসঙ্গত, যে সব মেয়েদের সবুজ রং খব পছন্দের হয়, তারা বেশ নরম মনের হয়।

হলুদ: আপনার কি পছন্দের রং হলুদ? তাহলে তো বলতেই হয় আপনি একেবারেই লাজুক নন। আসলে এই রঙ যাদের পছন্দ, তারা খুব মিশুকে এবং প্রাণবন্ত হন। বন্ধুত্ব পাতাতে এরা সিদ্ধহস্ত হন। তাই তো যে কোনও আচেনা মানুষের সঙ্গে মিশে যেতে এদের এক মুহূর্তও সময় লাগে না। এক কথায় হলুদ রং পছন্দ মানেই সেই ব্যক্তি আনন্দপ্রিয়, হাস্যমুখর এবং কর্মঠ হবেন।

কমলা: এটি খুবই প্রাণবন্ত রং। তাই তো কমলা রং যাদের পছন্দ, তারা খুব কর্মচঞ্চল হন। সেই সঙ্গে এরা খুব স্বাস্থ্যবান এবং শরীরের প্রতি খেয়াল রাখার ব্যাপারে খুব সজাগ থাকেন। তবে এদের চরিত্রের একটা খারাপ দিকও রয়েছে। এমন মানুষেরা মুখের উপর সত্যি কথা বলে দিতে এরা একটুও পিছপা হন না। তাই তো খুব কম লোকের পছন্দের তালিকায় এরা জায়গা পান।

পার্পেল: এই রংটি যাদের পছন্দ তারা সাধরাণত খুব অভিমানী হন। সেই সঙ্গে লোকের সঙ্গে মিশতেও খুব একটা চান না। এমনটাও বিশ্বাস করা হয় যে, পার্পেল রঙের সঙ্গে যাদের সম্পর্ক খুব গাড় হয়, তাদের জীবনে দুঃখ যেন চিরসঙ্গী হয়।

গোলাপী: যাদের গোলাপী রং পছন্দ যাদের, তারা খুব শান্ত স্বাভাবের হন। তবে পছন্দের লোকের সঙ্গে থাকলে এরা খুব প্রাণবন্ত হয়ে ওঠেন। তাই তো এমন মানুষদের এনার্জির ঘাটতি হতে কখনও দেখা যায় না। আনন্দ যেন এদের প্রিয় বন্ধু হয়। তবে এরা শুধু নিজেকে নয়, পছন্দের সব মানুষকেই প্রতিনিয়ত আনন্দে রাখতে চান। তাই তো সবার বেশ পছন্দের মানুষ হন এরা।

বাদামী: যাদের প্রিয় রং বাদামী, তারা খুব অমায়িক হন। শুধু তাই নয়, যে কোনও বিষয়ই এরা ভালভাবে, মন দিয়ে করতে চান। জীবন যাতে সুরক্ষিত থাকে, সেদিকে এদের সব সময় নজর থাকে। প্রসঙ্গত, স্বভাবগত দিক থেকে এরা এতটাই প্রাণবন্ত হন যে মন খারাপ এদের ছুঁতেও পারে না।

কালো: পরিসংখ্যান ঘেঁটে দেখা গেছে সারা বিশ্বে বেশিরভাগেরই কালো রং খুব পছন্দের হয়। এমন মানুষেরা সাধারণত মন থেকে খুব ভাল হন না। লোকের ক্ষতি করতে এরা সদা প্রস্তুত থাকেন। এক কথায় খুব বাজে চরিত্রের হয় কালো রঙ প্রিয় মানুষেরা। তাই তো যাদের পছন্দের রং কালো, তাদের থেকে যতটা পারবেন দূরে থাকবেন। তবে এমন মানিুষেরা খুব দৃঢ় মানসিকতার হন। তবে ভাবনা-চিন্তা হয় বেশ প্রাচীন পন্থি।

সাদা: এই রংটি যাদের পছন্দ তারা খুব ভাল মনের মানুষ হন। যে কোনও মানুষের সঙ্গে মিশে যেতে এদের একেবারেই সময় লাগে না। আর যদি চরিত্রের দিক থেকে বলেন, তাহলে এরা খুব শান্ত স্বভাবের হন। সেই সঙ্গে আধ্যাত্মিক বিষয়ে এদের খুব মন থাকে। এক কথায়, সাদা যাদের পছন্দের রং হয়, তারা খুব আদর্শবান মানুষ হন।




ঢাকা, বুধবার, মে ১০, ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি ১৯২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন