সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

মাদ্রিদ মাস্টার্সের পঞ্চম শিরোপা জিতলেন নাদাল

মঙ্গলবার, মে ১৬, ২০১৭

1590615723_1494876301.jpg
বিডিলাইভ ডেস্ক :
চলতি মৌসুমে ক্লে কোর্টের দুর্দান্ত ফর্ম ধরে রেখে মাদ্রিদ মাস্টার্সের শিরোপা ঘরে তুলেছেন রাফায়েল নাদাল। ফাইনালে নাদাল অস্ট্রেলিয়ান ডোমিনিক থেইমকে ৭-৬ (১০/৮), ৬-৪ গেমে পরাজিত করে পঞ্চমবারের মত শিরোপা জিতেছেন।

চলতি বছরে নিজের ফেবারিট সার্ফেসে নাদালের জয়ের অনুপাত দাঁড়ালো ১৫-০। সাম্প্রতীক সময়ে মন্টে কার্লো ও বার্সেলোনা ওপেনের শিরোপাও জিতেছেন এই স্প্যানিয়ার্ড। আর এরই ধারাবাহিকতায় ১৪ বারের গ্র্যান্ডস্ল্যাম বিজয়ী আগামী মাসে শুরু হওয়া বছরের দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যাম ফ্রেঞ্চ ওপেনের ১০ম শিরোপার জন্য শক্তিশালী ফেবারিট হিসেবেই কোর্টে নামবেন। এই জয়ে রজার ফেদেরারকে টপকে বিশ্ব ও র‌্যাঙ্কিংয়ের চতুর্থ স্থানটিও দখল করেছেন নাদাল।

ফাইনাল শেষে নাদাল বলেছেন, ‘আমি জানি ফিট থাকলে আমি ভাল খেলতে পারি। গুরুত্বপূর্ণ শিরোপা জয়ের সব ধরনের দক্ষতা আমার মধ্যে আছে। নিজের লক্ষ্য পূরণে আমি সবসময়ই অবিচল।’

দুই সপ্তাহ আগে এই থেইমকে হারিয়ে বার্সেলোনার শিরোপা জিতেছিলেন নাদাল। বিশ^ র‌্যাঙ্কিংয়ে সর্বোচ্চ সপ্তম স্থানে ওঠা থেইম বলেছেন, কখনো কখনো এমন হয় যে এই ধরনের সার্ফেসের বিশ^সেরা খেলোয়াড়ের বিপক্ষে ভাল খেলেও হারতে হয়। পরপর দুটি বড় টুর্নামেন্টে এমনটাই ঘটেছে। আমি ভাল খেলেছি কিন্তু শেষ হাসি হাসতে পারিনি। এখন পরবর্তী টুর্নামেন্টেও এই মান বজায় রাখাটা জরুরি।

এর আগে সেমিফাইনালে গত তিন বছরের মধ্যে প্রথম নোভাক জকোভিচকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেছিলেন নাদাল। আর এই জয়ে জকোভিচের সাথে ক্যারিয়ারের ৩০টি মাস্টার্স শিরোপা জয়ে অনেকটাই এগিয়ে গিয়েছিলেন এই স্প্যানিয়ার্ড।

ঢাকা, মঙ্গলবার, মে ১৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ৯০০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন