সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

ঈদে ‘বাঘিনী’ নাটকে মেহজাবিন-জীবন

শনিবার, জুন ১০, ২০১৭

1251589368_1497089360.jpg
বিডিলাইভ রিপোর্ট :
মিডিয়ার জনপ্রিয় অভিনেত্রী লাক্সতারকা মেহজাবিন চৌধুরী। রুপালী জগতের দুই সাকোতে সমান বিচরণ তার। সম্প্রতি ‘বাঘিনী’ শিরোনামের নতুন একটি খন্ড নাটকে অভিনয় করলেন তিনি। তার বিপরীতে এ প্রথম অভিনয় করলেন ‘ফেয়ার এন লাভলী মেন চ্যানেল আই হিরো’ খ্যাত জীবন রয়।

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন নির্মাতা আশফাক নিপুণ। গেল মাসে নাটকটির নির্মাণ কাজ শেষ হয়েছে। আসছে রোজার ঈদে খন্ড নাটকটি চ্যানেল আইতে প্রচার হবে।

‘বাঘিনী’ নাটকের গল্পটা ৯০ দশক এবং সমসাময়িক দুটি প্রেক্ষাপট নিয়ে গড়ে উঠেছে। যেখানে দেখা যাবে, তৎকালীন এবং বর্তমান সমাজে নারীর অবস্থা। সেসময় নারীরা কেমন ছিল, আর এখন তাদের কি কি সমস্যার সম্মুখীন হতে হয়। যার একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করছেন মেহজাবিন।

নাটকে মেহাজবিনের ৯০ দশকদের সময়ের প্রেমিকের চরিত্রে দেখা যাবে জীবনকে। জীবন-মেহজাবিন ছাড়াও ‘বাঘিনী’ নাটকে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, আজাদ, এনামুল হক প্রমুখ।

জীবন বলেন, ‘নাটকের গল্পটা নারী কেন্দ্রিক। তারপরেও চমৎকার একটি ভাবনা নিয়ে নাটকটি নির্মাণ করেছেন আশফাক নিপুণ ভাইয়া। সবাইকে নাটকটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি।’

মেহজাবিন বলেন, ‘এর আগে আমি বহু চরিত্রে অভিনয় করেছি। ‘বাঘিনী’ নাটকের গল্প-চরিত্র দুটোই আমার কাছে বৈচিত্র্যময় মনে হয়েছে। এখানে আমাকে যেমন কোমলমতি হিসেবে দেখা যাবে, তেমনি প্রতিবাদি নারীর চরিত্রেও হাজির হবো।’

ঢাকা, শনিবার, জুন ১০, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি ২৯০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন