সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

আসছে চিরকুটের তৃতীয় অ্যালবাম 'উধাও'

রবিবার, জুন ১১, ২০১৭

262066496_1497151754.jpg
বিডিলাইভ ডেস্ক :
চিরকুট ব্যান্ডের তৃতীয় অ্যালবাম 'উধাও'। চলতি মাসেই গান শোনার মোবাইল অ্যাপ ইয়োন্ডার মিউজিকে প্রকাশিত হবে ছয়টি গানের অ্যালবাম উধাও। ঈদুল ফিতরের পর মিলবে সিডি।  

গত ১ বছর ধরে অ্যালবামের জন্য নতুন গান করেছে চিরকুট। এ জন্য দলের সদস্যদের কঠোর শ্রম দিতে হয়েছে। অ্যালবামের গানগুলো হলো ‘টিভি’, ‘নিয়ম বুঝি না’, ‘উধাও’, ‘তারুণ্য’, ‘কেউ জোনাক জ্বালো’, ‘কাঁটাতার’। গানগুলো লিখেছেন দলটির অন্যতম সদস্য সুমি।

‘টিভি’ গানটি লিখেছেন যৌথভাবে সাইফুল আকবর খানের সঙ্গে। এর মধ্যে কয়েকটি কনসার্টে ‘তারুণ্য’ গানটি শুনিয়েছে দলটি।

নতুন অ্যালবামের সম্পর্কে সুমি জানান, 'প্রেম-ভালোবাসা, মনুষ্যত্ব, পাখি, সবুজ বন; যা কিছু সুন্দর এর সবই উধাও হয়ে যাচ্ছে দিন দিন। মানুষের ভেতরে অস্থিরতা এবং মানুষের মাঝে দূরত্ব বাড়ছে। এই বেদনাবোধ নিয়েই ‘উধাও’ গানটি। অন্যান্য গান তারুণ্যের এগিয়ে যাওয়া ও অনুপ্রেরণা নিয়ে।'

বিগত দিনগুলোতে যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, নরওয়ে, ভারত, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের উৎসবে গান করেছে চিরকুট। নিয়মিত গান করছে বাংলা সিনেমায়। আসছে ডুব, ভয়ংকর সুন্দর ছবিতেও থাকবে তাদের গান।

এর আগে ২০১৩ সালে প্রকাশিত হয় চিরকুটের অ্যালবাম 'জাদুর শহর'। দলটির বর্তমান সদস্যরা হলেন ড্রামসে পাভেল আরীন, গিটার-বাঞ্জো-মান্ডোলিনে ইমন চৌধুরী, কিবোর্ডে জাহিদ নিরব, বেজ দিদার হাসান এবং লিরিক, টিউন ও কণ্ঠে শারমীন সুলতানা সুমি।

ঢাকা, রবিবার, জুন ১১, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১১৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন