সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

পোর্তোতে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

মঙ্গলবার, জুন ২০, ২০১৭

1295680060_1497966924.jpg
বিডিলাইভ রিপোর্ট :
পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে পর্তুগালের বাণিজ্যিক রাজধানী পোর্তোতে ইসলামিক ফোরাম অব ইউরোপ পর্তুগাল, পর্তু শাখার উদ্যোগে "মাহে রমজানের গুরুত্ত ও আমাদের করনীয় শীর্ষক" আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

আই,এফ,ই' পোর্তোর নিজস্ব হলরুমে আয়োজিত উক্ত ইফতার মাহফিলে পোর্তোর বসবাসরত সর্বস্থরের প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।

আই,এফ,ই, পর্তু শাখার সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে ও পোর্তো শাখার সভাপতি মোঃ সেলিমুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে আলোচনা সভার শুরুতে মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত করেন মোহাম্মদ আনোয়ার হোসেন।

এ সময় বক্তারা বলেন, পবিত্র রমজান মাস প্রশিক্ষনের মাস, তাকওয়া অর্জনের মাস, এই মাসে মহান আল্লাহ রাব্বুল আলামিন মানবতার মুক্তির সনদ হিসেবে মহাগ্রন্থ আল কোরআন নাজিল করেছেন, এই মাসের শেষ দশকে লাইতুল ক্বদর নামক হাজার মাসের চাইতেও উত্তম এক রাত্রী দান করেছেন। মাহে রমজানে সিয়াম সাধনার মাধ্যমে খোদাভীতি অর্জন করে রমজান শেষ হওয়ার পরেও বাকী জীবনেও রমজানের এই শিক্ষা অনুযায়ী জীবন অতিবাহিত করারা আহ্বান জানিয়ে আলোচনা শেষ করেন।

মনোরম এই ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন আই,এফ ই পর্তু শাখার সহ:সভাপতি শরীফুজ্জামান (খোকন), হেলাল মুন্সি, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব মুহাম্মদ ফারুক হোসেন, কাজল আহমেদ, নজরুল ইসলাম শরীফ, আব্দুল হাই, হাবীবুর রহমান সহ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে মহান আল্লাহর নিকট সকলের অতীত জীবনের সমস্ত গুনাহ ক্ষমা প্রার্থনা করে মোনাজাত পরিচালনা করেন আই,এফ,ই, পর্তু শাখার সেক্রেটারি মুহাম্মাদ নবীউল হক।

রনি মোহাম্মদ (পোর্তো, পর্তুগাল)



ঢাকা, মঙ্গলবার, জুন ২০, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি ৮২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন