সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

মন্ট্রিয়লে খোলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত

সোমবার, জুন ২৬, ২০১৭

981638795_1498468135.jpg
বিডিলাইভ রিপোর্ট :
২৫ জুন রোববার স্থানীয় সময় সকাল নয়টায় কানাডার মন্ট্রিয়লের শাহজালাল ইসলামীক সেন্টারের উদ্যোগে খোলা মাঠে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্টিত হয়েছে। ঐতিহ্যবাহী শাহজালাল ইসলামিক সেন্টার প্রতি বছর ভিনেট পার্কে ঈদের জামাতের অয়োজন করে থাকে।  

লোকেশন ডাউন টাউন হওয়াতে ঈদের জামাতের আমেজই হয় আলাদা। মন্ট্রিয়লের ঈদের জামাতকে মনে হয়েছে যেন এক টুকরো বাংলাদেশ। "আল্লাহু আকবর, আল্লাহু আকবর, লা ইলাহা ইল্লাল্লাহু আল্লাহ আকবার" ধ্বনিতে মুখরিত ভিনেট পার্ক বারবার বাংলাদেশের ঈদের আমেজের স্মৃতিতে নিয়ে এসেছে!

ঈদের আনন্দ বাংলাদেশিদের সাথে ভাগাভাগি করার জন্য কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর শুভেচ্ছা দূত  হয়ে এসেছিলেন এমপি মিস্টার মার্ক মিলার। কানাডা সরকারের পক্ষ থেকে তিনি তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, “বাংলাদেশি কমিউনিটি কানাডার অর্থনীতিতে বলিষ্ট ভূমিকা রাখছে।

ইসলামের সৌন্দর্য বিশেষ করে প্রতিবেশীদের প্রতি ইসলামের ভালোবাসা যুগ যুগ ধরে পৃথিবীর মানুষকে আলোর পথ দেখাচ্ছে। সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বক্ত্যব্য শেষ করেন তিনি।

ঈদের খুৎবা পেশ করেন শায়েখ হাফিজ এহ্সান এবং জামাত পরিচালনা করেন শাহজালাল মসজিদের ইমাম হাফিজ সৈয়দ তোফায়েল আহমেদ। ঈদের মোনাজাতে প্রবাস এবং বাংলাদেশ সহ সমগ্র মুসলিম জাহানের সুখ সমৃদ্ধি কামনা করা হয়।

মন্ট্রিয়ল থেকে, আব্দুস সবুর।



ঢাকা, সোমবার, জুন ২৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর কে এই লেখাটি ৮৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন