সর্বশেষ
মঙ্গলবার ২৭শে অগ্রহায়ণ ১৪২৫ | ১১ ডিসেম্বর ২০১৮

নবাবের ধারেকাছেও নেই বস-২

বৃহস্পতিবার, জুন ২৯, ২০১৭

1534820337_1498721561.jpg
বিডিলাইভ ডেস্ক :
বাংলাদেশি চলচ্চিত্র শিল্পের সবচেয়ে বড় মৌসুম হলো বছরের দুই ঈদ। বিশেষ করে ঈদ-উল-ফিতরকে ধরা হয় চলচ্চিত্র শিল্পের ভরা মৌসুম হিসেবে। কারণ এই ঈদের সময়েই সাধারণত বছরের সেরা সেরা, ও বড় বাজেটের ছবিগুলো মুক্তি পায়। তাই সাধারণ দর্শক থেকে শুরু করে চলচ্চিত্র প্রদর্শক, অভিনেতা-অভিনেত্রী নির্বিশেষে সকলে সারা বছর তীর্থের কাকের মত অপেক্ষা করে থাকে এই সময়ের জন্য।

এবারের ঈদও তার ব্যতিক্রম হয়নি। শাকিব খানের নবাব ও রাজনীতি, এবং জিতের বস–টু।

দুইটিই বহুল প্রতীক্ষিত ছবি। মুক্তির আগে অনলাইন-অফলাইন সর্বত্র এই দুই ছবি নিয়ে কথাও হয়েছে প্রচুর। তার সবই যে ইতিবাচক কারণে, তেমন নয় মোটেই। বরং নেতিবাচক কারণ, বিশেষ করে ছবি দুইটি আসলে ‘যৌথ প্রযোজনা’ নাকি ‘যৌথ প্রতারণা’ তা নিয়েই বিতর্ক হয়েছে সবচেয়ে বেশি।

এদিকে কলকাতার জিত অভিনীত ‘বস-২’ ছবিটি নবাবের ধারে কাছেও নেই। দর্শকদের মতামতের ভিত্তিতে জানা গেছে, ভারতীয় শিল্পীর প্রতি তাদের আগ্রহের পরিমাণ একেবারেই কম। নবাব ছবিটি যৌথ প্রযোজনার হলেও এতে শাকিব খানের উপস্থিতিই তাদের কাছে মুখ্য। অনেকে বলেছেন, বাংলাদেশে শাকিবের কাছে জিতের অবস্থান একেবারেই শূন্য। তাই বস-২ নয়, নবাবের প্রতিই তাদের আগ্রহ বেশি। তাছাড়া, ঈদের আগে এ ছবিটির বিরুদ্ধে যেভাবে আন্দোলন করা হয়েছে তাতে করে ছবিটি না দেখলে ঈদের আনন্দ পরিপূর্ণ হতো না বলেই জানিয়েছেন অনেকে।

নবাব ছবিতে একেবারে ভিন্ন আঙ্গিকে উপস্থাপন করা হয়েছে শাকিব খানকে। সিভিল পোশাকে বাংলাদেশি এক পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন শাকিব খান। তার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার শুভশ্রী। যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিটি পরিচালনা করেছেন জয়দেব মুখার্জি। ছবিতে বাংলাদেশ পুলিশের ভূয়সী প্রশংসা করার কথা বলা হলেও সেটার স্থায়িত্ব ছিল একেবারেই কম। যেটা কখনোই কাম্য ছিল না বলে জানিয়েছেন দর্শকরা।

ঢাকা, বৃহস্পতিবার, জুন ২৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর কে এই লেখাটি ৩৪২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন