সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

কন্যাকে বাস্তবের 'রাজকুমারী' বানালেন বাবা

মঙ্গলবার, জুলাই ৪, ২০১৭

1082898959_1499162024.jpg
বিডিলাইভ ডেস্ক :
পাঁচ বছরের ছোট্ট রাজকুমারীর ডাকনাম মানটৌ। সে এরই মধ্যে একশ' এরও বেশি রাজকুমারীর পোশাক পেয়েছে। আর এ সব পোশাকই তার বাবার নিজের হাতে তৈরি।

ক্বিয়ান ইয়াওফেঙ হলেন মানটৌ এর বাবা। মেয়ের জন্মের পর থেকেই তিনি বাইরে না যাওয়ার সিদ্ধান্ত নেন। তিনি বলেন, ''আমি আমার মেয়ের একটি সুখী শৈশব চাই''। সে তার এই ফ্যাশন ক্যারিয়ার শুরু করেছিলেন মানটৌ এর চুলের ব্যান্ড তৈরির মাধ্যমে।

ক্বিয়ান 'ইন্টারন্যাশনাল বিজনেস এন্ড মার্কেটিং' বিষয়ে আট বছর প্যারিসে পড়ালেখা করেছেন। কিন্তু তার মধ্যে একটি শিল্পী স্বত্তা রয়েছে। সে তার শৈশবে নয় বছর পেইন্টিং নিয়ে কাজ করেছেন। তার মেয়ের জন্মের পর তিনি আবার তার শিল্পী স্বত্তাকে জাগিয়ে তোলার প্রয়াস পেয়েছেন।

এরপর তিনি একটি সেলাই প্রোগ্রাম হাতে নেন এবং তার মেয়ের জন্য একশোর বেশি ড্রেস তৈরি করেন। ক্বিয়ান বলেন, ''আমি মূলত পছন্দমত কার্টুনের ড্রেস পর্যবেক্ষণ করি এবং সে অনুযায়ী আমার মেয়ের পোশাক তৈরি করি। একটি পোশাক তৈরি করতে কয়েক মাস সময় লাগে।''

গত বছর ক্বিয়ান একটি অনলাইন কনসাল্টিং প্লাটফর্ম চালু করেছেন। সেখানে তিনি বাবা-মা দের তাদের সন্তানের পোশাকের ব্যাপারে পরামর্শ দেন। শত ব্যস্ততার মাঝেও ক্বিয়ান তার মেয়ের জন্য প্রতি সপ্তাহে একটি নতুন ড্রেস তৈরি করেন।

সূত্র: চাইনা গ্লোবাল নেটওয়ার্ক

ঢাকা, মঙ্গলবার, জুলাই ৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন